Advertisement
০৫ মে ২০২৪
Sarfaraz Khan

জায়গা হয়নি দ্বিতীয় টেস্টে, ‘প্রতিবাদী’ সরফরাজ় মেতে দলে ডাক পাওয়ার মুহূর্ত নিয়ে

সুযোগের অপেক্ষা বাড়ল সরফরাজ়ের। কিন্তু মুম্বইয়ের তরুণ ক্রিকেটার এখনও ভুলতে পারছেন না তাঁর প্রথম বারের জন্য ভারতীয় দলে ডাক পাওয়ার মুহূর্তটা।

sarfaraz khan

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৮
Share: Save:

প্রথম বার ভারতীয় দলে ডাক পেয়েছেন সরফরাজ় খান। যদিও শুক্রবার অভিষেক হয়নি তাঁর। ভারতীয় দলে জায়গা করে নিলেন রজত পাটীদার। সুযোগের অপেক্ষা বাড়ল সরফরাজ়ের। কিন্তু মুম্বইয়ের তরুণ ক্রিকেটার এখনও ভুলতে পারছেন না তাঁর প্রথম বারের জন্য ভারতীয় দলে ডাক পাওয়ার মুহূর্তটা।

বৃহস্পতিবার বোর্ডের তরফে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করা হয়। তখনও সরফরাজ় যে খেলবেন না তা জানা ছিল না। ২৬ বছরের মিডল অর্ডার ব্যাটার বলেন, “রঞ্জি খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। ব্যাগ গোছানোই ছিল। এমন সময় হঠাৎ করে ফোন পেলাম। প্রথম বিশ্বাস করতে পারিনি। আমার বাবা এক আত্মীয়ের বাড়িতে ছিল। বাবাকে ফোন করে বলতেই কেঁদে ফেলে। বাড়ির সকলে খুব খুশি হয় খবরটা পেয়ে।”

সরফরাজ়ের বাবা নওশাদ খানই তাঁর কোচ। ছেলেকে ভারতীয় দলের খেলতে দেখাই ছিল নওশাদের প্রধান লক্ষ্য। সেই পথে এগিয়ে চলেছেন সরফরাজ়। শুক্রবার তাঁকে দলে রাখা না হলেও আগামী দিনের রাস্তাটা কিছুটা পরিষ্কার হল তাঁর জন্য। সরফরাজ় বলেন, “আমার বাবার স্বপ্ন সত্যি করাটাই আমার লক্ষ্য। বাবা চায় আমি দেশের হয়ে খেলি। ফোন পেয়ে মনে হল আমার এত দিনের কষ্ট সার্থক। আমি খুব খুশি।”

রঞ্জিতে ধারাবাহিক ভাবে রান করেছেন সরফরাজ়। কিন্তু এর আগে কখনও ভারতীয় দলে ডাক আসেনি। বোর্ডের ডাক না পেয়ে অনেক সময়ই ইঙ্গিত পূর্ণ পোস্ট করেছেন। বোর্ডকে খোঁচা দিয়েছেন। তবে ডাক পেয়ে তিনি খুশি। সরফরাজ় বলেন, “ভারতীয় দলে ডাক পাওয়ার জন্য যে পরিমাণ অপেক্ষা করেছি, তা ভাবলে কান্না পায়। বাবা আমাকে বলতো, পরিশ্রম করে যেতে। এক দিন ঠিক সুযোগ আসবে। আমি বাবার জন্য খুশি। এটা ভেবেই ভাল লাগছে যে আমি জাতীয় দলের অংশ। এত বড় দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি আমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sarfaraz Khan Team India India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE