Advertisement
০৭ মে ২০২৪
Pakistan Cricket

শাকিল-সলমনের সৌজন্যে পাল্টা লড়াই পাকিস্তানের, প্রথম টেস্টে শ্রীলঙ্কার থেকে পিছিয়ে ৯১ রানে

পাকিস্তানের টপ অর্ডারের ব্যাটাররা খেলতেই পারলেন না। কিন্তু মিডল অর্ডারের দুই ব্যাটারের দৌলতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ঘুরে দাঁড়াল পাকিস্তান।

cricket

লড়াই করলেন পাকিস্তানের দুই ব্যাটার। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৯:৫৪
Share: Save:

টপ অর্ডারের ব্যাটাররা ব্যর্থ হলেও মিডল অর্ডারের ব্যাটারদের প্রতিরোধে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াল পাকিস্তান। দিনের শেষে পাকিস্তানের স্কোর ২২১-৫। শ্রীলঙ্কার থেকে পিছিয়ে ৯১ রানে।

ধনঞ্জয় ডি’সিলভার শতরান করেন। প্রথম ইনিংসে ৩১২ রান তোলে শ্রীলঙ্কা। তার পরেই পাকিস্তান ১০১ রানের মধ্যে পাঁচ উইকেট হারায়। প্রবাথ জয়সূর্য নিজের পছন্দের মাঠে তিনটি উইকেট নেন। মনে হচ্ছিল শ্রীলঙ্কা বড় রানের লিড নেবে। কিন্তু সাউদ শাকিল এবং আগা সলমনের পাল্টা আক্রমণে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। ষষ্ঠ উইকেটে এখনও পর্যন্ত ১২০ রান যোগ করেছেন তাঁরা। পায়ের ব্যবহারের সাহায্যে স্পিন খেলেছেন। শ্রীলঙ্কার বোলারদের দাঁড়াতে দেননি। এতটাই আত্মবিশ্বাসী হয়ে খেলেছেন যে প্রতি ওভারে ৪.৯১ রান উঠেছে।

বৃষ্টির কারণে এ দিনও পুরো খেলা আয়োজন করা সম্ভব হয়নি। মাত্র ৭৫ ওভার খেলা হয়েছে। খেলা শেষ হওয়ার আগে পর্যন্ত ৮৮ বলে ৬৯ রানে অপরাজিত শাকিল। সলমন ৮৪ বল খেলে ৬১ করেছেন। এই দুই ব্যাটারকে আউট করতে শ্রীলঙ্কা অনেক বোলার ব্যবহার করলেও লাভ হয়নি। আট মাস আগে পাকিস্তানের হয়ে অভিষেক হলেও এত দিনে দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন শাকিল। ছ’টি টেস্টে একটি শতরান এবং ছ’টি অর্ধশতরান রয়েছে।

তার আগে, জয়সূর্য প্রথমে ফেরান আবদুল্লাহ শফিককে। প্রথম স্লিপে ক্যাচ দিয়ে ১৯ রানে ফেরেন শফিক। উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ১৩ রানে ফেরেন বাবর আজম। সরফরাজ আহমেদ সুইপ শট খেলতে গিয়ে এলবিডব্লিউ হন ১৭ রানে। শান মাসুদ ৩৯ এবং ইমাম উল-হক ১ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Sri Lanka Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE