Advertisement
১৬ মে ২০২৪
Liquor in Cricketers Bag

গুজরাতে মদ আনার চেষ্টা, জুনিয়র ক্রিকেটারদের ব্যাগ থেকে আটক প্রচুর বোতল! তদন্ত রাজ্য সংস্থার

অনূর্ধ্ব ২৩ দলের ক্রিকেটারেরা বিমানে বিপুল পরিমাণ মদ নিয়ে আসার চেষ্টা করেন বলে অভিযোগ। বিষয়টি ধরা পড়ে বিমান সংস্থার কর্মীদের চোখে। সেই মদ বাজেয়াপ্ত করেছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

picture of liquor Bottle

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ২০:২৬
Share: Save:

জুনিয়র ক্রিকেটারদের ব্যাগে মদের বোতল! তারা সেই মদ গুজরাতে নিয়ে আসছিল। গুজরাতে মদ বিক্রি এবং পান করা নিষিদ্ধ। চণ্ডীগড় বিমানবন্দরে ক্রিকেটারদের ব্যাগ থেকে বিপুল পরিমাণ মদ আটক করা হয়। ক্রিকেটারদের শাস্তি হতে পারে দোষ প্রমাণ হলে।

ঘটনাটি গত ২৫ জানুয়ারির। চণ্ডীগড়ে সিকে নাইডু ট্রফির ম্যাচ খেলে রাজকোট ফিরছিল সৌরাষ্ট্র অনূর্ধ্ব ২৩ দল। অ্যাওয়ে ম্যাচে জয়ের আনন্দে মাতোয়ারা ছিলেন ক্রিকেটারেরা। সৌরাষ্টর ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসসিএ) সূত্রে খবর, যে বিমানে দল ফিরছিল সেই বিমানে যাত্রীদের ব্যাগ রাখার জায়গা থেকে বিপুল পরিমাণ মদ উদ্ধার হয়েছে। যে পরিমাণ মদ নিয়ে বিমানে সফর করা যায়, সেই নির্দিষ্ট পরিমাণের থেকে অনেক বেশি মদ পাওয়া গিয়েছে। যে ব্যাগগুলিতে মদের বোতলগুলি রাখা ছিল, সেগুলি অনূর্ধ্ব ২৩ ক্রিকেটারদের বলে বিমান সংস্থার পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে এসসিএ-কে। বিমান ছাড়ার আগেই মদের বোতলগুলি বাজেয়াপ্ত করেন চন্ডীগড় বিমানবন্দর কর্তৃপক্ষ।

এসসিএ এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে। সংস্থার তরফে বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, ‘‘চণ্ডীগড় বিমানবন্দরে একটা ঘটনা ঘটেছে। বিমানবন্দর কর্তৃপক্ষ আমাদের বিষয়টি জানিয়েছেন। এই ধরনের ঘটনা অবাঞ্ছিত এবং অসহনীয়। সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার নৈতিকতা এবং শৃঙ্খলারক্ষা কমিটি এবং অ্যাপেক্স কাউন্সিল ঘটনার বিস্তারিত তদন্ত করবে। অপরাধ প্রমাণ হলে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’

উল্লেখ্য, গুজরাটে মদ বিক্রি এবং পান করা নিষিদ্ধ। পর্যটকদের বিশেষ পারমিট দেওয়া হয়। তাঁরা নির্দিষ্ট কিছু দোকান থেকে সেই পারমিট দেখিয়ে মদ কিনতে পারেন। অনূর্ধ্ব ২৩ ক্রিকেটারেরা কী উদ্দেশ্যে বিপুল পরিমাণ মদ নিয়ে বিমানে ওঠার চেষ্টা করেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandigarh Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE