Advertisement
০৩ মার্চ ২০২৪
Vijay Hazare trophy

শাহবাজ়ের শতরানে লড়াইয়ে বাংলা, বিজয় হজারেতে চহালদের হরিয়ানার বিরুদ্ধে ২২৫ লক্ষ্মীর দলের

রাজকোটের ২২ গজে সুনাম অনুযায়ী ব্যাট করতে পারলেন না বাংলার ব্যাটারেরা। কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে লড়াই করলেন এক মাত্র শাহবাজ়।

PIcture of Shahbaz Ahmed

বাংলার হয়ে ব্যাট হাতে একা লড়লেন শাহবাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৯
Share: Save:

বিজয় হজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে বড় রান তুলতে পারল না বাংলা। হরিয়ানার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে সুদীপ কুমার ঘরামির দল তুলল ২২৫ রান। শাহবাজ় আহমেদ ছাড়া কেউই বলার মতো রান পেলেন না রাজকোটের ২২ গজে। বলা যায়, তাঁর ইনিংসই লড়াইয়ে রাখল লক্ষ্মীরতন শুক্লার বাংলাকে।

কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচেই ব্যাটিং ব্যর্থতা বাংলার। ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলার ইনিংসকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিল শাহবাজ়ের শতরান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে তিনি রুখে দাঁড়াতে না পারলে বাংলার ইনিংসের আরও বেহাল দশা হত। একাই লড়াই করলেন তিনি। ১১৮ বলে তাঁর ১০০ রানের ইনিংসে রয়েছে ৪টি করে চার এবং ছক্কা। শাবহাজ়ের পর বাংলার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করলেন ওপেন করতে নামা উইকেটরক্ষক-ব্যাটার অভিষেক পোড়েল। ৪১ বলে ৩টি চারের সাহায্যে ২৪ রান করলেন তিনি। অধিনায়ক সুদীপের ব্যাট থেকে এল ৩৩ বলে ২১ রানের ইনিংস। তিনিও চার মারলেন ৩টি। এ ছাড়া প্রদীপ্ত প্রামাণিক করেছেন ১৯ বলে ২১ রান। ১টি করে চার এবং ছক্কা মেরেছেন প্রদীপ্ত। বড় ইনিংস গড়ার জন্য প্রয়োজনীয় একটিও জুটি তৈরি করতে পারেননি বাংলার ব্যাটারেরা।

রাজকোটের ২২ গজে শাহবাজ় ছাড়া বাংলার কোনও ব্যাটারকেই স্বচ্ছন্দ দেখাল না। যুজবেন্দ্র চহালদের সামনে অস্বস্তিতেই ছিলেন সকলে। হরিয়ানার সফলতম বোলার চহালই। তিনি ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। ২৭ রানে ২ উইকেট সুমিত কুমারের। ৩২ রান ২ উইকেট রাহুল তেওটিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE