Advertisement
০৫ মে ২০২৪
Pakistan Cricket

শরীরে বিষ ঢুকিয়ে দেওয়া হয় পাকিস্তানের ক্রিকেটারকে, আফ্রিদির জন্য বেঁচে রয়েছেন সেই ব্যাটার

সতীর্থকে সুস্থ করে তোলেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক পাকিস্তানি টাকায় ৪০-৫০ লক্ষ খরচ করেন।

Shahid Afridi

শাহিদ আফ্রিদির সাহায্যে এখন সুস্থ আছেন প্রাক্তন পাক ওপেনার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৮:৫১
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটে একাধিক সময় চাঞ্চল্যকর ঘটনা সামনে এসেছে। কিন্তু প্রথম বার জানা গেল কোনও ক্রিকেটারকে তাঁর খেলার সময় বিষ দেওয়া হয়েছিল। ইমরান নাজির জানালেন সেই কথা। ৪১ বছরের নাজির জানান যে প্রায় ১০ বছর আগে তাঁকে বিষ দেওয়া হয়েছিল। কিন্তু কী ভাবে সেই বিষ তাঁকে দেওয়া হয়, তা জানেন না তিনি। শাহিদ আফ্রিদির সাহায্যে এখন সুস্থ আছেন নাজির।

এক সাক্ষাৎকারে নাজির বলেন, “আমি কিছু দিন আগে জানতে পারি যে, আমার শরীরে পারদ ঢোকানো হয়েছিল। এটা এমন একটা বিষ, যা সঙ্গে সঙ্গে কাজ করে না। ধীরে ধীরে হাড়ের ক্ষতি করে এবং মানুষকে বিছানায় শুইয়ে দেয়। প্রায় ১০ বছর ধরে আমার শরীরে হাড়ের বিভিন্ন সংযোগ স্থলে ক্ষতি হচ্ছিল। ৬-৭ বছর আগে থেকে যা বাড়তে থাকে। সেই সময়ও আমি ঈশ্বরকে বলেছিলাম, যে আমাকে যেন বিছানায় শুয়ে থাকতে না হয়। আমার ভাগ্য ভাল যে সেটা হয়নি।”

নাজিরকে সুস্থ করে তোলেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক পাকিস্তানি টাকায় ৪০-৫০ লক্ষ খরচ করেন। নাজির বলেন, “আমার জীবনের সব সঞ্চয় শেষ হয়ে গিয়েছিল চিকিৎসা করাতে গিয়ে। শেষ বেলায় আফ্রিদি আমাকে সাহায্য করে। আমার কাছে কিছু ছিল না। আফ্রিদি এক দিনের মধ্যে আমার চিকিৎসককে টাকা পাঠায়। সেই সঙ্গে বলে দেয় যত খরচ হওয়ার হোক, আমি যেন সুস্থ হয়ে উঠি। ৪০-৫০ লক্ষ টাকা খরচ করে ও। চিকিৎসককেও ধন্যবাদ যে, যতটা প্রয়োজন হয়েছে, তিনি ততটাই চেয়েছেন।”

পাকিস্তানের হয়ে আটটি টেস্ট এবং ৭৯টি এক দিনের ম্যাচ খেলেন নাজির। পাকিস্তানের ওপেনার লাল বলে ৪২৭ রান করেন এবং এক দিনের ক্রিকেটে করেন ১৮৯৫ রান। আন্তর্জাতিক ক্রিকেটে চারটি শতরান রয়েছে তাঁর। ২৫টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন নাজির। সেখানে ৫০০ রান রয়েছে তাঁর। ১৯৯৯ থেকে ২০১২ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন নাজির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Shahid Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE