Advertisement
০৫ মে ২০২৪
Shakib Al Hasan

কেকেআরকে ব্রাত্য রেখে অন্য দেশের টি২০ লিগে নাম লেখালেন শাকিব, দোসর আরও দুই সতীর্থ

নিলামে কেনার পরেও আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেননি শাকিব আল হাসান। এর মধ্যেই অন্য দেশে টি-টোয়েন্টি লিগে খেলার জন্য নাম লিখিয়ে দিয়েছেন তিনি।

Picture of Shakib Al Hasan

আইপিএলের নিলামে কলকাতা নাইট রাইডার্স কিনলেও খেলেননি বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৫:৪৬
Share: Save:

দেশের হয়ে খেলবেন বলে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেননি শাকিব আল হাসান। নিলামে তাঁকে কেনার পরেও পায়নি কলকাতা। প্রতিযোগিতা থেকে নাম সরিয়ে নেন শাকিব। আইপিএলে না খেললেও বাংলাদেশের এই ক্রিকেটার অন্য দেশের হয়ে লিগ খেলতে চান। লঙ্কা প্রিমিয়ার লিগে ড্রাফ্‌ট তালিকায় নাম রয়েছে তাঁর। তালিকায় বাংলাদেশের আরও দুই ক্রিকেটার রয়েছেন।

লঙ্কা প্রিমিয়ার লিগ এ বার চতুর্থ বছরে পড়েছে। ৩০ জুলাই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। তার আগে প্লেয়ারদের নাম ড্রাফ্‌টে নথিভুক্ত করা হচ্ছে। সেখানেই শাকিবের নাম রয়েছে। এ ছাড়া বাংলাদেশের লিটন দাস ও আফিফ হোসেনেরও নাম রয়েছে। লিটন এ বারের আইপিএলে কলকাতার হয়ে খেলছেন। ড্রাফ্‌ট তালিকায় বাংলাদেশের আরও অনেক ক্রিকেটারের নাম নথিভুক্ত করা হতে পারে। কারণ, ১৫ মে পর্যন্ত নাম দেওয়া যাবে। ড্রাফ্‌ট হবে ৪ জুন।

লঙ্কা প্রিমিয়ার লিগে প্রতিটি দল ৬ জন করে বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে। তবে শাকিবদের নেওয়া হলেও তাঁরা খেলতে পারবেন কি না তা দেশের খেলার উপর নির্ভর করছে। জুন মাসে বাংলাদেশ সফরে যাবে আফগানিস্তান। সেখানে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি হওয়ার কথা।

এ বারের আইপিএলে শাকিবের জন্য বড় ধাক্কা খেয়েছে কেকেআর। তাঁকে প্রতিযোগিতায় খেলানোর জন্য অনেক রকমের প্রস্তাব দিয়েছিল নাইট রাইডার্স। কিন্তু কোনও প্রস্তাবেই রাজি হননি তিনি। অন্য দিকে লিটনকেও বেশি দিন পাওয়া যাবে না। কয়েক দিন পরেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে দেশে যাবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE