Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

বাংলাদেশের দু‌ই ব্যাটারকে টপকে গেলেন কোহলি! কেকেআরের কাছে হারলেও টি২০-তে বিরাট মাইলফলক

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারলেও টি-টোয়েন্টিতে বড় নজির গড়েছেন বিরাট কোহলি। তিনি ছাপিয়ে গিয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটারকে।

Picture of Virat Kohli

আইপিএলে ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি। আরসিবির হয়ে রান করছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৪:৪৬
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের কাছে হারলেও টি-টোয়েন্টিতে বড় মাইলফলক গড়লেন বিরাট কোহলি। সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে একটি নির্দিষ্ট মাঠে সব থেকে বেশি রান করার নজির গড়েছেন তিনি। বিরাট ছাপিয়ে গিয়েছেন বাংলাদেশের দুই ব্যাটারকে।

কলকাতার বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ৩৭ বলে ৫৪ রানের ইনিংস খেলেছেন বিরাট। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি। ৫৪ রান করায় বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে ৩০০০ রান করেছেন কোহলি। এ বারের আইপিএল শুরু হওয়ার পরে প্রথম ব্যাটার হিসাবে শুধু আইপিএলেই চিন্নাস্বামীতে ২৫০০ রান করার নজির গড়েছিলেন বিরাট। এ বার আরও এক নজির গড়লেন তিনি।

আইপিএল ও ভারতের হয়ে চিন্নাস্বামীতে ৩০১৫ রান করেছেন বিরাট। এত দিন এই নজির ছিল বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিমের দখলে। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে ২৯৮৯ রান করেছেন তিনি। তিন নম্বরে রয়েছেন বাংলাদেশের আরও এক ব্যাটার মাহমুদুল্লা রিয়াধ। তিনি টি-টোয়েন্টিতে মিরপুরের স্টেডিয়ামে ২৮১৩ রান করেছেন। ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ট্রেন্টব্রিজে করেছেন ২৭৪৯ রান। তালিকায় চার নম্বরে রয়েছেন তিনি।

এ বারের আইপিএলে ব্যাট হাতে ভাল ছন্দে রয়েছেন কোহলি। আরসিবির হয়ে ৮টি ম্যাচে ৩৩৩ রান করে কমলা টুপির দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ৬০.২৮ গড় ও ১৬৭.৪৬ স্ট্রাইক রেটে রান করেছেন বিরাট। ৮টি ম্যাচে ৫টি অর্ধশতরান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE