Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: প্রথম টেস্টে পাকিস্তানের কাছে হারলেও বাংলাদেশ ক্রিকেটে সুখবর

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হ্যামস্ট্রিংয়ে চোট পান। বিশ্বকাপ থেকে ছিটকে যান। পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি এই অলরাউন্ডার।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ২০:২৫
Share: Save:

পাকিস্তানের কাছে প্রথম টেস্টে হারলেও বাংলাদেশের জন্য বিরাট সুখবর। চোট সারিয়ে দ্বিতীয় টেস্টের দলে ফিরছেন শাকিব আল হাসান।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান শাকিব। বিশ্বকাপ থেকে ছিটকে যান। শুধু তাই নয়, পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি এই অলরাউন্ডার।

চলতি সিরিজের প্রথম টেস্টের দলে তাঁকে রাখা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত খেলতে পারেননি। শাকিবের অভাব যে প্রথম টেস্টে বাংলাদেশ টের পেয়েছে, তা স্পষ্ট। স্পিনার হিসেবে ওই ম্যাচে খেলেছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ১১৬ রানে ৭ উইকেট নিয়েও বাংলাদেশকে জেতাতে পারেননি তিনি। শাকিব থাকলে বাংলাদেশ অবশ্যই বাড়তি সুবিধে পেত।

আঙুলে চোট পেয়ে প্রথম টেস্টে ছিটকে যাওয়া জোরে বোলার তাসকিন আহমেদকেও দ্বিতীয় টেস্টের দলে নেওয়া হয়েছে। ৩২টি টি-টোয়েন্টি ও দু’টি একদিনের ম্যাচ খেলা মহম্মদ নইম এই প্রথম সুযোগ পেয়েছেন টেস্ট দলে।

৪ ডিসেম্বর থেকে ঢাকার শের ই বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Pakistan Cricket Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE