Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নতুন চ্যালেঞ্জ শাকিবের, দোসর শ্রীসন্থ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই আবু ধাবি টি১০ লিগ খেলবেন শাকিব। বাংলা টাইগার্স দলের অধিনায়ক তিনি।

শাকিবের সামনে নতুন লড়াই।

শাকিবের সামনে নতুন লড়াই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৮:৩৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নতুন লিগে খেলতে নেমে পড়বেন শাকিব আল হাসান। আবু ধাবি টি১০ লিগে খেলবেন বাংলাদেশের অধিনায়ক। বাংলা টাইগার্সকে দলকে নেতৃত্ব দেবেন শাকিব। শুক্রবার দলের তরফে এই ঘোষণা করা হয়েছে। নভেম্বরে এই লিগ শুরু হবে।

ভারতের প্রাক্তন বোলার এস শ্রীসন্থকে দলের মেন্টর করা হয়েছে। কোচ হয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার আফতাব আহমেদ। সহকারী কোচ নাজমুল আবেদিন ফাহিম। দলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার এভিন লিউইস, নিউজিল্যান্ডের কলিন মুনরো, পাকিস্তানের প্রাক্তন বোলার মহম্মদ আমির, শ্রীলঙ্কার জোরে বোলার মাথিশা পাথিরানা রয়েছেন।

সম্প্রতি এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হয়েছে শাকিবকে। আবু ধাবি টি১০ লিগে আগেও অংশ নিয়েছেন শাকিব। প্রথম মরসুমে খেলেছিলেন কেরল নাইটসের হয়ে। তবে শ্রীসন্থ আগে কোনও দিন কোচিং করাননি। এটাই তাঁর প্রথম দায়িত্ব।

টি-টোয়েন্টিতে শাকিবের রেকর্ড বেশ ভাল। ৩৬৭ ম্যাচে ৫৯৭৪ রান রয়েছে। পাশাপাশি ৪১৮টি উইকেটও নিয়েছেন। গত বার আবু ধাবি টি১০ লিগে তৃতীয় স্থান শেষ করেছিল বাংলা টাইগার্স। ১০টি ম্যাচের মধ্যে ছ’টিতে জিতেছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Abu Dhabi T10 League S Sreesanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE