Advertisement
২২ জুলাই ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানের কোচ হতে পারেন অস্ট্রেলীয় ক্রিকেটার, দৌড়ে আছেন আরও এক প্রাক্তন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জাতীয় দলের জন্য আবার বিদেশি কোচ নিয়োগ করতে চাইছে পাকিস্তান। ওয়াটসনকে প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি এখনও সম্মতি জানাননি।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ১৭:৪৩
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন বিদেশি কোচ খুঁজছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বস্ত এক কর্তাকে নতুন কোচ নিয়োগের দায়িত্ব দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। গত এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপে বাবর আজ়মের দলের ব্যর্থতার পর সব বিদেশি কোচেদের সরিয়ে দিয়েছিলেন পিসিবির প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরফ।

এপ্রিল মাসে নিউ জ়িল্যান্ডের সঙ্গে দেশের মাটিতে সাদা বলের সিরিজ় খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ের আগে নতুন কোচের হাতে জাতীয় দলের দায়িত্ব তুলে দিতে চায় পিসিবি। নতুন কোচ হিসাবে দু’জনের সঙ্গে প্রাথমিক কথা বলেছেন হাফিজ। পিসিবি সূত্রে খবর, কিছুটা হলেও দৌড়ে এগিয়ে আছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার শেন ওয়াটসন। সম্ভাবনা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার ড্যারেন স্যামিরও।

ওয়াটসনকে প্রথম প্রস্তাব দেয় পিসিবি। তিনি এখনও সিদ্ধান্ত নিতে পারেননি। তাই বিকল্প হিসাবে স্যামির সঙ্গেও কথা শুরু করেছেন পিসিবি কর্তারা। ওয়াটসন এখন মেজর লিগ ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজ়ি সানফ্রান্সিস্কো ইউনিকর্নের কোচ। এ ছাড়াও আইপিএল এবং আইসিসির বিভিন্ন প্রতিযোগিতায় ধারাভাষ্য দেওয়ার জন্য একটি চ্যানেলের সঙ্গে চুক্তিবদ্ধ। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ হিসাবে দু’বছর কাজ করার অভিজ্ঞতা রয়েছে ওয়াটসনের।

অন্য দিকে, স্যামির সঙ্গে সম্পর্ক ভাল পাকিস্তানের ক্রিকেট কর্তাদের। পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজ়ি পেশোয়ার জ়ালমির অধিনায়ক ছিলেন। এই মুহূর্তে তিনি ওয়েস্ট ইন্ডিজ়ের সাদা বলের ক্রিকেটের কোচ। পাকিস্তানে তিনি যথেষ্ট জনপ্রিয়। তাই তাঁকে দায়িত্ব দেওয়ার কথা ভাবছেন পিসিবি কর্তারা। এক পাক কর্তা জানিয়েছেন, ‘‘এখনও আমাদের প্রথম পছন্দ ওয়াটসন। তাঁর সঙ্গে কথা হচ্ছে। তিনি রাজি না হলে স্যামিকে কোচ করা হতে পারে।’’ যদিও তাঁরা নিশ্চিত নন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্যামি নিজের দেশের দায়িত্ব ছাড়তে রাজি হবেন কিনা। পিসিবি কর্তারা অবশ্য আত্মবিশ্বাসী, এক জনকে পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE