Advertisement
০৭ মে ২০২৪
West Indies

বাংলাদেশের বিরুদ্ধে সাফল্যেই খুলল দরজা, ওয়েস্ট ইন্ডিজ় টেস্ট দলে প্রাক্তন ক্রিকেটারের ছেলে

নভেম্বরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ়। দু’টি টেস্ট খেলবে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে না উঠলেও টেস্ট সিরিজ়ে ভাল ফলের ব্যাপারে আশাবাদী প্রধান নির্বাচক হেইনস।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৮:০০
Share: Save:

দেশের হয়ে সাত বছর আগেও খেলতেন বাবা। এ বার খেলবেন ছেলে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ়ের জন্য ওয়েস্ট ইন্ডিজ় দলে সুযোগ পেলেন তেজনারাইন চন্দ্রপল। তিনি ব্রায়ান লারা প্রাক্তন সতীর্থ শিবনারাইন চন্দ্রপলের ছেলে।

বাবার মতো তেজনারাইনও বাঁহাতি ব্যাটার। গায়ানার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও পর্যন্ত ২৬৬৯ রান করেছেন ২৪ বছরের ব্যাটার। তাঁর গড় ৩৪.২১। তাঁর ব্যাটিংয়ের ধরনও অনেকটা বাবার মতোই।

ওয়েস্ট ইন্ডিজ়ের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস বলেছেন, ‘‘আমাদের দলে নতুন মুখ একটাই। তেজনারাইন চন্দ্রপল। ঘরোয়া ক্রিকেটে চার দিনের ম্যাচে বেশ ভাল খেলেছে তেজনারাইন। সেন্ট লুসিয়ায় বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধেও ওর পারফরম্যান্স যথেষ্ট ভাল। সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে সফল হওয়ার মতো মশলা রয়েছে ওর মধ্যে।’’ উল্লেখ্য শিবনারাইন ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ১৬৪টি টেস্ট, ২৬৮টি এক দিনের ম্যাচ এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর প্রায় ২১ হাজার রান রয়েছে। ৪১টি শতরান রয়েছে তাঁর।

টেস্ট দলে ফেরানো হয়েছে দুই অভিজ্ঞ ক্রিকেটার রোস্টন চেজ এবং শামার ব্রুকস। হেইনস বলেছেন, ‘‘চেজকে আমরা দলে নিয়েছি অলরাউন্ডার হিসাবে। ওর অভিজ্ঞতা এবং দক্ষতা আমাদের নিশ্চিত ভাবে সাহায্য করবে। মিডল অর্ডার শক্তিশালী করার জন্য ব্রুকসকে দলে রেখেছি আমরা।’’ অস্ট্রেলিয়া সফরে দলকে নেতৃত্ব দেবেন ক্রেগ ব্রেথওয়েট। সহ-অধিনায়ক করা হয়েছে জারমেইন ব্ল্যাকউডকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে নিকোসাল পুরানরা উঠতে না পারলেও টেস্ট ক্রিকেট নিয়ে আশাবাদী ওয়েস্ট ইন্ডিজ়ের প্রধান নির্বাচক। হেনস বলেছেন, ‘‘আমাদের বেশ কিছু দুর্দান্ত ক্রিকেটার রয়েছে এই টেস্ট দলে। ওদের পারফরম্যান্সও বেশ ভাল। চলতি বছরে আমরা দুটো টেস্ট সিরিজ় খেলেছি। ইংল্যান্ড এবং বাংলাদেশকে হারিয়েছি আমরা। টেস্ট ক্রিকেটে আমাদের পারফরম্যান্স যথেষ্ট ভাল। আশা করি অস্ট্রেলিয়াতেও আমাদের ফল ভাল হবে।’’

আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে দু’টি টেস্ট ম্যাচ ছাড়াও একটি চার দিনের ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ়। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে গোলাপি বলে হবে দিন-রাতের ম্যাচটি। ক্যানবেরায় ম্যাচটি হবে ২৩ থেকে ২৬ নভেম্বর। প্রথম টেস্ট পার্‌থে ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর। দ্বিতীয় টেস্ট হবে অ্যাডিলেড ওভালে ৮ থেকে ১২ ডিসেম্বর। দ্বিতীয় টেস্টটি হবে দিন-রাতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE