Advertisement
০৭ মে ২০২৪
Pakistan Cricket

বাবরকে আর পছন্দ নয়! পাকিস্তানের পরের অধিনায়ক বেছে ফেললেন শোয়েব

শোয়েবের মতে, বাবরের যোগাযোগের সমস্যা রয়েছে। তিনি ভাল ইংরেজি বলতে পারেন না। ফলে তিনি কী বলতে চাইছেন, সেটা বাকি ক্রিকেটবিশ্বের কাছে দুর্বোধ্য থেকে যায়। তাই তিনি শাদাবকে চান।

file pic of shoaib akhtar

শোয়েব আখতার চান, শাদাব খানকে অধিনায়ক করা হোক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৪
Share: Save:

ঘরের মাঠে একের পর এক টেস্ট হারের পর থেকে অধিনায়ক বাবর আজমকে নিয়ে প্রশ্ন উঠেছে। দেশকে নেতৃত্ব দিতে তিনি উপযুক্ত কি না, তাই নিয়ে প্রশ্ন উঠছে। একের পর এক প্রাক্তন ক্রিকেটার তাঁর সমালোচনা করছেন। এ বার পাকিস্তান ক্রিকেটে অধিনায়ক বদলের ডাক দিলেন শোয়েব আখতার। তিনি চান, শাদাব খানকে অধিনায়ক করা হোক।

শোয়েবের মতে, বাবরের যোগাযোগের সমস্যা রয়েছে। তিনি ভাল ইংরেজি বলতে পারেন না। ফলে তিনি কী বলতে চাইছেন, সেটা বাকি ক্রিকেটবিশ্বের কাছে দুর্বোধ্য থেকে যায়। শোয়েবের কথায়, “ক্রিকেটীয় দক্ষতার ব্যাপারে শাদাব বেশ চটপটে। সব সময় উন্নতি করতে চায়, যেটা খুবই ভাল। ভুল স্বীকার করে তা দ্রুত শোধরাতে চায়। গত দু’বছরে বোলিং এবং ফিটনেস নিয়ে খুব পরিশ্রম করেছে। ভাল কথা বলতে পারে। তাই আগামী দিনে পাকিস্তানের সাদা বলের ক্রিকেটে ওকে অধিনায়ক করলে খারাপ হয় না।”

সাদা বলের ক্রিকেটে সে ভাবে সাফল্য না থাকা সত্ত্বেও কেন এত দিন ধরে বাবরকে অধিনায়ক রেখে দেওয়া হয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব। তাঁর মতে, শাদাবের মতো আগ্রাসী ক্রিকেটারই এখন পাকিস্তানের ক্রিকেটে দরকার। বলেছেন, “শাদাবের মতো ক্রিকেটার পাকিস্তানের ক্রিকেটের ভবিষ্যৎ। ও যথেষ্ট আগ্রাসী এবং দলকে সঠিক ভাবে চালনা করতে পারবে বলেই আমার বিশ্বাস। শাদাব এবং আজহার মাহমুদ (ইসলামাবাদ ইউনাইটেডের কোচ) খুব ভাল জুটি।”

শাদাব এই মুহূর্তে পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের কোচ। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তিনি পাক দলের অধিনায়ক ছিলেন। দেশের হয়ে এখনও পর্যন্ত ছ’টি টেস্ট, ৫৩টি এক দিনের ম্যাচ এবং ৮৪টি টি-টোয়েন্টি খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE