Advertisement
১৮ জুন ২০২৪
WTC Final 2023

আইপিএলের ৯০০ রান মাথায় নেই, বিশ্ব টেস্ট ফাইনালে কঠিন লড়াইয়ের অপেক্ষায় শুভমন

আইপিএলে ভাল ছন্দে থাকা তাঁকে আত্মবিশ্বাসী করে তুলেছে ঠিকই। কিন্তু বিশ্ব টেস্ট ফাইনালের আগে সে সব মাথায় রাখতে রাজি নন শুভমন গিল। বিশ্ব টেস্ট ফাইনালে কঠিন লড়াইয়ের অপেক্ষায় রয়েছেন তিনি।

shubman gill

সোমবার ওভালে অনুশীলনে শুভমন। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২২:৫২
Share: Save:

আইপিএলে ভাল ছন্দে থাকা তাঁকে আত্মবিশ্বাসী করে তুলেছে ঠিকই। কিন্তু বিশ্ব টেস্ট ফাইনালের আগে সে সব মাথায় রাখতে রাজি নন শুভমন গিল। বরং তাঁর মতে, এই ম্যাচ বাকি সব কিছুর থেকে আলাদা। আইসিসির একটি ভিডিয়োয় এ কথা বলেছেন শুভমন।

গুজরাত টাইটান্সকে টানা দ্বিতীয় বার আইপিএলের ফাইনালে তুলতে শুভমনের ভূমিকা অনস্বীকার্য ছিল। ১৮টি ম্যাচে তিনি ৮৯০ রান করেছেন। তবে ফাইনালের আগে শুভমন বলেছেন, “আইপিএলের ছন্দে একটু আত্মবিশ্বাসী ঠিকই। কিন্তু ফাইনালে পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। এটাই হল ক্রিকেটের মজা। গত সপ্তাহেও আমরা ব্যস্ত ছিলাম অন্য কিছু নিয়ে। সব কিছু আলাদা ছিল ওখানে। এখন টেস্ট ক্রিকেট খেলতে চলে এসেছি।”

দু’বছর আগে নিউ জ়‌িল্যান্ডের কাছে বিশ্ব টেস্ট ফাইনালে হেরেছিল ভারত। সেই ম্যাচে দু’ইনিংস মিলিয়ে শুভমন ৩৬ রান করেছিলেন। সেই হার থেকে তাঁরা অনেক কিছু শিখেছেন বলে মনে করেন শুভমন। বলেছেন, “দল হিসাবে আগের হার থেকে যা শিখেছি তা নিয়ে আলোচনা হয়েছে। বিশেষত ব্যাটারদের মধ্যে আলোচনাটা বেশি। আশা করি গত বারের ভুল এ বার হবে না।”

একই জিনিস মনে করেন চেতেশ্বর পুজারা। আইসিসির ভিডিয়োয় হাজির হয়ে তিনি বলেছেন, “প্রস্তুতি এ বার আগের থেকেও ভাল হয়েছে। আশা করি শেষ বাধা টপকাতে পারব। দলের বেশির ভাগ ক্রিকেটারই এ দেশে ক্রিকেট খেলেছে। অনেকে কাউন্টিতেও খেলেছে। তাই সমস্যা হওয়ার কথা নয়। অভিজ্ঞতা এখানে খুবই দামী। আমরা একে অপরের শক্তি সম্পর্কে জানি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনেক ক্রিকেট খেলেছি। তাই ওরা কী করতে পারে সেই সম্পর্কেও ধারণা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 Shubman Gill BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE