Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

বিশ্রামের পরেও অনুশীলনে নেই বুমরা, শুভমন-সহ চার ক্রিকেটার! ভারতীয় দলে কি আবার চোট সমস্যা?

দ্বিতীয় টেস্টের পর প্রায় এক সপ্তাহ বিশ্রাম পেয়েছেন ভারতীয় দলের ক্রিকেটারেরা। তবু তৃতীয় টেস্টের আগে মঙ্গলবার সকালে অনুশীলনে দেখা যায়নি বুমরা, শুভমন-সহ চার ক্রিকেটার।

picture of Shubman Gill and Jasprit Bumrah

(বাঁদিকে) যশপ্রীত বুমরা এবং শুভমন গিল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪০
Share: Save:

ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট শুরু হবে বৃহস্পতিবার। গত সোমবার ভারতীয় দলের ক্রিকেটারেরা পৌঁছে গিয়েছেন রাজকোটে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে অনুশীলন। যদিও ভারতীয় দলের অনুশীলনে দেখা যায়নি চার জন ক্রিকেটারকে। অনুপস্থিত ক্রিকেটারদের মধ্যে ছিলেন শুভমন গিল এবং যশপ্রীত বুমও।

গত ৫ ফেব্রুয়ারি শেষ হয়েছে দ্বিতীয় টেস্ট। তার পর ভারতীয় দলের ক্রিকেটারেরা নিজেদের বাড়ি চলে গিয়েছিলেন। প্রায় এক সপ্তাহ ছুটি কাটিয়ে রাজকোটে এসেছেন তৃতীয় টেস্টের জন্য। চোট সারিয়ে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে এসেছেন রবীন্দ্র জাডেজাও। মঙ্গলবার ক্রিকেটারদের প্রায় চার ঘণ্টা অনুশীলন করিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। অথচ সেই অনুশীলনে উপস্থিত ছিলেন না চার ক্রিকেটার। যা নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা।

সহ-অধিনায়ক বুমরা, শুভমন ছাড়াও দেখা যায়নি কর্নাটকের ব্যাটার দেবদত্ত পাড়িক্কল এবং বাংলার জোরে বোলার আকাশ দীপকে। গুরুত্বপূর্ণ তৃতীয় টেস্টের আগে অনুশীলনে চার ক্রিকেটারের অনুপস্থিতি ঘিরে কিছুটা বিস্ময় তৈরি হয়েছে ক্রিকেট মহলে। তবে কি আবার নতুন করে কারও চোট লাগল? না, তেমন কিছু ঘটেনি।

ভারতীয় শিবির সূত্রে খবর, সোমবার গভীর রাতে রাজকোটে পৌঁছেছেন শুভমন। তাই মঙ্গলবার তিনি অনুশীলন করতে পারেননি। বুমরার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা মঙ্গলবার সন্ধ্যায়। তাই তিনিও ছিলেন না মঙ্গলবার সকালের অনুশীলনে। অন্য দিকে পাড়িক্কল এবং আকাশ ব্যস্ত ছিলেন রঞ্জি ট্রফিতে। সোমবার পর্যন্ত তাঁরা নিজেদের রাজ্যের হয়ে রঞ্জি ম্যাচ খেলেছেন। মঙ্গলবার তাঁদের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

প্রথম অনুশীলনে দলের চার ক্রিকেটারকে না পেলেও উদ্বিগ্ন নয় ভারতীয় শিবির। কারণ ক্রিকেটারেরা সকলে খেলার মধ্যে রয়েছেন। তা ছাড়া টেস্ট শুরুর আগে বুধবার পুরোদমে অনুশীলনের সুযোগ পাওয়া যাবে। প্রথম দু’টেস্টের পর সিরিজ়ের ফল ১-১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE