Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Shubhman Gill

দ্রাবিড়, রাঠৌররা নন, অন্য এক জনের দাওয়াইয়ে ঘুরে দাঁড়িয়েছেন শুভমন

ধারাবাহিক ভাবে রান করলেও একটা সময় বড় রান পাচ্ছিলেন না শুভমন। তাঁকে সে সময় পরামর্শ দেন তাঁর বাবা। সেই পরামর্শেই নতুন শুভমনকে দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্স করেছেন শুভমন।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্স করেছেন শুভমন। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৫:৪৯
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে ৩৬০ রান করেছেন শুভমন গিল। প্রথম ম্যাচে দ্বিশতরানের পর তৃতীয় ম্যাচেও শুভমনের ব্যাট থেকে এসেছে ১১২ রানের আগ্রাসী ইনিংস। তবু খুশি নন তাঁর বাবা। শুভমন নিজেই জানিয়েছেন সে কথা।

Advertisement

একটা সময় রান পেলেও শতরানের ইনিংস খেলতে পারছিলেন না শুভমন। খারাপ শট মেরে উইকেট ছুড়ে দিয়ে আসছিলেন। কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোররা বোঝালেও কাজ হচ্ছিল না বিশেষ। সেখান থেকে শুভমন ঘুরে দাঁড়িয়েছেন তাঁর বাবা লখিন্দর সিংহের ওষুধে। ম্যাচ শেষ হওয়ার পর কোচ দ্রাবিড়ের সঙ্গে শুভমনের কথায় উঠে এসেছে এই তথ্য।

ছেলে বার বার খারাপ শট খেলে আউট হওয়ায় খুশি ছিলেন না শুভমনের বাবা। মঙ্গলবার ম্যাচের পর দ্রাবিড় বলেছেন, ‘‘শুভমন ৫০-৬০ রানের ইনিংস খেলছিল। ধারাবাহিক ভাবে রান পাচ্ছিল। তবু বড় রান করতে পাচ্ছিল না। ভাল ব্যাট করলেও শতরান করতে পারছিল না। তখন ওর বাবা ওকে বলেছিলেন, ‘আমরা ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টি চাই। ঝিরঝিরে বৃষ্টিতে কিছু হবে না।’ মনে হয়, এই সিরিজে শুভমনের পারফরম্যান্স ওর বাবাকে খুশি করবে। ওর শেষ এক মাসের পারফরম্যান্স খুশি করার মতোই। ওর বাবার চাহিদা মতো ঝড়, বৃষ্টি আমরা দেখতে পাচ্ছি। শুভমন দারুণ খেলছে। ওর বাবা এখন গর্বিত হতে পারেন।’’

কোচ গর্বিত হওয়ার পরামর্শ দিলেও শুভমন মনে করেন, তাঁর খেলা দেখে মন ভরেনি বাবার। শতরান করার পরেও আউট হওয়ার ধরন দেখে খুশি হবেন না। তরুণ ব্যাটার বলেছেন, ‘‘মনে হয় না বাবা খুব খুশি হয়েছেন। অবশ্যই বলবেন, আরও কিছুক্ষণ উইকেটে থাকা উচিত ছিল আমার। দলকে নিশ্চিত জয়ের মতো রান তুলে দেওয়া উচিত ছিল আমার। আমার কাছ থেকে আরও রান চান বাবা।’’ শুভমনের এই কথার উত্তরে দ্রাবিড় বলেন, ‘‘তোমার বাবা খুব কঠিন শিক্ষক। আমরা তোমাকে সামনের দিকে না ঠেললেও তিনি ঠিক ঠেলা দেবেন। তুমি ভাল হাতেই রয়েছে।’’

Advertisement

শুভমনের বাবা চান ছেলে সব সময় বড় রান করুক। দলকে জেতানোর জায়গায় পৌঁছে দিন। খারাপ শট খেলে আউট হওয়া এক দমই পছন্দ করেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.