Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Smriti Mandhana

মাঝেমাঝে কোচ না থাকাই ভাল! বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে বললেন স্মৃতি

গত ছ’মাস ধরে ভারতের মহিলা ক্রিকেট দলের কোনও কোচ নেই। তাতেও খেলতে অসুবিধা হচ্ছে না মহিলা ক্রিকেট দলের। উল্টে স্মৃতি মন্ধানার মতে, কোচ না থাকায় এক দিক থেকে ভালই হয়েছে।

cricket

স্মৃতি মন্ধানা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৭:৫৮
Share: Save:

গত ছ’মাস ধরে ভারতের মহিলা ক্রিকেট দলের কোনও কোচ নেই। তার মধ্যেই সেই দল একের পর এক ম্যাচ খেলছে। গত ডিসেম্বরে রমেশ পওয়ারকে ছেঁটে ফেলার পর থেকে কোচহীন মহিলাদের দল। তবে তাতে খুব একটা অসুবিধা হচ্ছে না বলেই জানালেন দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। তাঁর মতে, দলের কোচিং স্টাফের বিভিন্ন পরামর্শ সাহায্যই করছে তাঁদের।

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচের আগে স্মৃতি বলেছেন, “বোর্ড অনেক দিন ধরেই দীর্ঘমেয়াদি কোচ খোঁজার চেষ্টা চালাচ্ছে। আশা করি দ্রুত নতুন কোচ আসবে। কিন্তু খেলোয়াড়দের খুব একটা সমস্যা হচ্ছে না। আমরা মাঠে নামলে ভাল ক্রিকেট খেলতে চাই। বাকি কোচেরা যে ভাবে সাহায্য করছেন তাতে অনেক উপকার হচ্ছে। কখনও কখনও কোচ না থাকাটাও ভাল। বাকি কোচেরা নতুন নতুন পরামর্শ নিয়ে হাজির হন। সেগুলো কাজে লাগিয়ে সাফল্য পাওয়া যায়। ইতিবাচক মানসিকতা দিয়েই আমরা পরামর্শগুলো কাজে লাগানোর চেষ্টা করি।”

গত এপ্রিলেই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, মেয়েদের দলে কম সময়ের জন্যে কোচিং স্টাফদের নিয়োগ করার বদলে লম্বা সময়ের জন্যে তাঁদের সঙ্গে চুক্তি করা হবে। কোচ হওয়ার ব্যাপারে এগিয়ে রয়েছেন অমল মজুমদার। আগামী কয়েক দিনের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হতে পারে।

স্মৃতি বলেছেন, “দল হিসাবে, আমাদের চারপাশে কী হচ্ছে সেটা নিয়ে খুব একটা মাথা ঘামাই না। আমরা ক্রিকেট কেমন খেলছি তার উপরেই সব নির্ভর করছে। আমরা সিরিজ় শেষ হওয়ার অপেক্ষা করছি। দেখা যাক তার পরে কী হয়।”

ভারতের এই ওপেনারের ব্যাটে অনেক দিন ধরেই বড় রান দেখা যাচ্ছে না। তবে স্মৃতি খুব একটা ভাবিত নন। বলেছেন, “নেটে ভালই ব্যাট করছি। ম্যাচেও শুরুটা ভাল হচ্ছে। তবে এ রকম দিন খুবই কম আসে যখন ম্যাচে ভাল শট মারার পরেও রান পাই না। নেটে অতিরিক্ত পরিশ্রম করছি। আশা করি কিছু দিনের মধ্যে আমার ব্যাট থেকে বড় রান দেখতে পাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Mandhana BCCI Women coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE