Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

টেস্ট বিশ্বকাপ ফাইনালে বিশেষ ভূমিকায় দেখা যাবে সৌরভকে, কী করবেন মহারাজ?

টেস্ট বিশ্বকাপ ফাইনালে একটি বিশেষ ভূমিকায় দেখা যাবে সৌরভকে। এই ভূমিকা অবশ্য তাঁর কাছে নতুন নয়। অতীতে অনেক বার তাঁকে এই ভূমিকায় দেখা গিয়েছে।

picture of Sourav Ganguly

টেস্ট বিশ্বকাপ ফাইনালে বিশেষ ভূমিকায় দেখা যাবে সৌরভকে। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৯:৫৩
Share: Save:

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়া। আগামী ৭ জুন থেকে শুরু হবে খেলা। এই ম্যাচে বিশেষ ভূমিকায় দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। যদিও ভারতের প্রাক্তন অধিনায়কের কাছে নতুন নয় এই ভূমিকা।

দু’দলের পাশাপাশি প্রস্তুতি নিচ্ছে ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলও। ভারত-অস্ট্রেলিয়ার লড়াইয়ের ধারাভাষ্যকারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল তারা। ইংরাজি এবং হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় ভাষায় ধারাভাষ্যের ব্যবস্থা করছে সম্প্রচারকারী চ্যানেলটি। সুনীল গাওস্কর, রবি শাস্ত্রী, নাসের হুসেন, ম্যাথু হেডেনের মতো নিয়মিত ধারাভাষ্যকাররা থাকছেন। তাঁরা ধারাভাষ্য দেবেন ইংরাজিতে। হিন্দি ধারাভাষ্যের দায়িত্বে থাকছেন সৌরভ। তিনি সঙ্গে পাবেন হরভজন সিংহ, দীপ দাশগুপ্ত, এস শ্রীসন্থকে। তামিলে ধারাভাষ্য দেবেন ইয়ো মহেশ, সদাগোপান রমেশ, লক্ষ্মীপতি বালাজি এবং শ্রীধরন শ্রীরাম। তেলুগুতে ধারাভাষ্য দেবেন কৌশিক এনসি, আশিস রেড্ডি, টি সুমন এবং কে কল্যাণ। কন্নড় ধারাভাষ্যের দায়িত্বে থাকছেন বিজয় ভরদ্বাজ, এম শ্রীনিবাসা, ভরত চিপলি, পবন দেশপাণ্ডে এবং জে সুনীল।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার আগে সৌরভকে দেখা যেত ধারাভাষ্যকারের ভূমিকায়। তবে বেশির ভাগ সময় তাঁকে দেখা যেত ইংরাজিতে ধারাভাষ্য দিতে। এ বার তিনি হিন্দিতে খেলার বিবরণ শোনাবেন ক্রিকেটপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE