Advertisement
২৪ জুন ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: এটিকে মোহনবাগানের সঙ্গে সংস্রব ছিন্ন করেছেন, জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ

এই বিষয়ে এক ইংরজি দৈনিককে সংক্ষিপ্ত উত্তর দিয়েছেন সৌরভ। প্রতিবেদন লেখা পর্যন্ত আরপিএসজি গোষ্ঠীর তরফে কোনও মন্তব্য করা হয়নি।

স্বার্থের সঙ্ঘাত তৈরি হওয়ায় সরে দাঁড়ালেন সৌরভ

স্বার্থের সঙ্ঘাত তৈরি হওয়ায় সরে দাঁড়ালেন সৌরভ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৪:২৪
Share: Save:

এটিকে মোহনবাগানের বোর্ড অব ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ ওঠায় এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন বলে খবর।

সৌরভ পদত্যাগ করেছেন কিনা সেই বিষয়ে এক ইংরেজি দৈনিক তাঁকে প্রশ্ন করলে তিনি সংক্ষিপ্ত উত্তরে বলেন, ‘‘ইয়েস আই হ্যাভ (হ্যাঁ আমি করেছি)।’’ এর থেকে বেশি আর কিছু বলেননি তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এটিকে মোহনবাগানের মালিক আরপিএসজি গোষ্ঠীর তরফে কোনও মন্তব্য করা হয়নি।

স্বার্থের সঙ্ঘাত কোথায়? সঙ্ঘাত ফুটবল এবং ক্রিকেটে। আরপিএসজি গোষ্ঠীর চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা সম্প্রতি আইপিএলে লখনউয়ের দল কিনেছেন। অন্য দিকে সৌরভ এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। তাই সৌরভের পক্ষে সঞ্জীবেরই কোনও দলের সঙ্গে যুক্ত থাকা মানে স্বার্থের সঙ্ঘাত তৈরি হওয়া। অর্থাৎ, যিনি বিসিসিআই সভাপতি, তাঁর অধীনেই আইপিএলে খেলবে সঞ্জীবের ফ্র্যাঞ্চাইজি। আবার সঞ্জীবেরই মালিকানাধীন দলের বোর্ডে থাকবেন সৌরভ, তা হয় না। তেমন হলে তা স্বার্থের সঙ্ঘাতের সবচেয়ে বড় উদাহরণ হিসাবে প্রতিফলিত হবে। তাই গোটা বিষয়ে ‘স্বচ্ছতা’ বজায় রাখতে সৌরভ এই পদক্ষেপ করেছেন বলে জানা গিয়েছে।

আইএসএল-এর শুরু থেকে কলকাতা দলের মুখ ছিলেন সৌরভ। খেলার সময় মাঠে উপস্থিত থাকা থেকে শুরু করে দলের হয়ে বিজ্ঞাপনী প্রচারেও দেখা গিয়েছে তাঁকে। তিনি দলের পদ ছেড়ে দেওয়ায় এটিকে মোহনবাগানের সমর্থকদের উপর তার কোনও প্রভাব পড়বে কি না সেটাই দেখার। এটাও দেখার যে, সৌরভের অনুপস্থিতিতে ক্লাবের ‘ব্র্যান্ড ইকুইটি’ কোনও ভাবে ক্ষতিগ্রস্ত হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly BCCI ATK Mohun Bagan ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE