Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: স্লেজিং চলছে, চলবে! বাংলাদেশকে হুঁশিয়ারি প্রোটিয়া অধিনায়কের

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্লেজিংয়ের অভিযোগ করেছিল বাংলাদেশ। পাশাপাশি তাদের প্রশ্ন ছিল আম্পায়ারিং নিয়েও।

এলগারের হুঁশিয়ারি বাংলাদেশকে।

এলগারের হুঁশিয়ারি বাংলাদেশকে। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৭:২৫
Share: Save:

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্লেজিংয়ের অভিযোগ করেছিল বাংলাদেশ। পাশাপাশি তাদের প্রশ্ন ছিল আম্পায়ারিং নিয়েও। কিন্তু দ্বিতীয় টেস্টের আগে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার পরিষ্কার জানিয়ে দিলেন, তাঁরা কোনও ভুল করেননি। এমনকী দ্বিতীয় টেস্টেও যে তাঁরা ‘স্লেজিং’ করতে পারেন সে কথাও জানিয়ে রাখলেন।

দ্বিতীয় টেস্টের আগে এলগার বলেছেন, “আমার মনে হয় না এমন অভিযোগের কোনও সারবত্তা রয়েছে। আমরা আগ্রাসী ভঙ্গিতে ক্রিকেট খেলি। ব্যাটিং করার সময় যে জিনিসের মুখোমুখি হয়েছিলাম, সেটাই ফিরিয়ে দিয়েছি। ওদের বুঝতে হবে এটা টেস্ট ক্রিকেট। এই পর্যায়ে খেলতে গেলে এই ধরনের পরিবেশেই খেলতে হবে। আমরা এর পরেও আগ্রাসী ক্রিকেট খেলতে চাই।”

এলগারের পরামর্শ, বাংলাদেশকেও এই কঠিন পরিবেশে খেলার জন্যে তৈরি থাকতে হবে এবং সামনে যে চ্যালেঞ্জ আসবে তা গ্রহণ করতে হবে। তিনি বলেছেন, “আমরা বাংলাদেশের ব্যাটারদের কোনও অশ্লীল ভাষায় আক্রমণ করিনি। আমরা ওদের সমীহ করি। আমার মনে হয়, ওদেরও শক্তিশালী মানসিকতা নিয়ে নামা উচিত। ওরা এই ধরনের পরিবেশে হয়তো আগে খেলেনি। এখন ওদের মানিয়ে নেওয়া উচিত।”

এলগার আরও জানিয়েছেন, খারাপ মন্তব্য করে নিজেদের এবং দেশের নাম কলঙ্কিত করতে চান না। বাংলাদেশ কোনও খারাপ ভাষা প্রয়োগ করেছে এমন অভিযোগও করতে চাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Cricket South Africa sledging
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE