Advertisement
০৪ মে ২০২৪
Bangladesh Cricket

Covid Substitutes: বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্টের মাঝেই করোনা সংক্রমণ, তুলে নিতে হল দুই ক্রিকেটারকে

এই ঘটনার পরে প্রশ্ন উঠেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নিয়ম নিয়ে। যেখানে এখনও গোটা বিশ্বে জৈবদুর্গের মধ্যে থেকে প্রতিযোগিতা চলছে সেখানে দক্ষিণ আফ্রিকায় জৈবদুর্গের কড়াকড়ি নেই। অর্থাৎ নিজেদের হোটেলের বাইরেও বার হতে পারেন ক্রিকেটাররা।

করোনা আক্রান্ত হয়েছেন উইয়ান মুল্ডার।

করোনা আক্রান্ত হয়েছেন উইয়ান মুল্ডার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৮:৪০
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট চলাকালীন দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় ম্যাচের মধ্যেই তাঁদের বদলে নতুন ক্রিকেটার নামানো হল। আক্রান্ত দুই ক্রিকেটারের নাম সারেল ইরউয়ি ও উইয়ান মুল্ডার। তাঁদের বদলে খায়া জন্ডো ও গ্লেন্টন স্টারম্যান সুযোগ পান দলে।
জানা গিয়েছে, টেস্টের চতুর্থ দিন সকালে দুই ক্রিকেটারের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাঁদের নিভৃতবাসে পাঠিয়ে দেওয়া হয়। এর আগে প্লাঙ্কেট শিল্ড ও কাউন্টি চ্যাম্পিয়নশিপে কোভিডের কারণে ম্যাচ চলাকালীন পরিবর্ত নামাতে হলেও আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম এমন ঘটনা ঘটল।

এই ঘটনার পরে প্রশ্ন উঠেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নিয়ম নিয়ে। যেখানে এখনও গোটা বিশ্বে জৈবদুর্গের মধ্যে থেকে প্রতিযোগিতা চলছে সেখানে দক্ষিণ আফ্রিকায় জৈবদুর্গের কড়াকড়ি নেই। অর্থাৎ নিজেদের হোটেলের বাইরেও বার হতে পারেন ক্রিকেটাররা। তাঁদের নির্দেশ দেওয়া হয়েছে, হোটেলের বাইরে গেলে বদ্ধ জায়গায় না থেকে অপেক্ষাকৃত খোলামোলা জায়গায় থাকতে। কিন্তু সেটা যে মোটেই সুরক্ষিত নয় তা এই ঘটনা বুঝিয়ে দিচ্ছে।

চলতি সিরিজেই আরও করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে। এর আগে আক্রাম্ত হন বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো, দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট ও নিরাপত্তার দায়িত্বে থাকা জুনেইদ ওয়াদি। তার পরেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট যথাযথ ব্যবস্থা না নেওয়ায় উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket South Africa Cricket COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE