Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

শনিবার ঘটনাবহুল বিশ্বকাপ, একই দিনে সেমিফাইনালে একটি দেশ, ছিটকে গেল আরেকটি দেশ

বিশ্বকাপে ঘটনাবহুল দিন হয়ে থাকল শনিবার। ভারতের পরে আরও একটি দেশ বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলল। পাশাপাশি ছিটকে গেল একটি দেশ।

cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ২২:৫০
Share: Save:

বিশ্বকাপে ঘটনাবহুল দিন হয়ে থাকল শনিবার। ভারতের পরে আরও একটি দেশ বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলল। পাশাপাশি বাংলাদেশের পর গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডও সরকারি ভাবে বিশ্বকাপ থেকে ছিটকে গেল।

শনিবার প্রথম খেলা ছিল পাকিস্তান এবং নিউ জ়িল্যান্ডের। সেই ম্যাচে নিউ জ়িল্যান্ড আগে ব্যাট করে ৪০১ রান তুললেও লাভ হয়নি। বৃষ্টির কারণে ডাকওয়ার্থ-লুইস নিয়মে হেরে যায় তারা। জিতে গিয়ে পাকিস্তান সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে। একই সঙ্গে সেমিফাইনালে তুলে দিয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

পয়েন্ট টেবিলে দক্ষিণ আফ্রিকা এই মুহূর্তে দ্বিতীয় স্থানে। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১২। বিশ্বকাপে কোনও ভাবেই চতুর্থ স্থানের থেকে নীচে শেষ করবে না প্রোটিয়ারা। এ দিন ইংল্যান্ডকে হারিয়ে ৭ ম্যাচে ১০ পয়েন্ট হল অস্ট্রেলিয়া। তারা শেষ দু’টি ম্যাচ খেলবে আফগানিস্তান এবং বাংলাদেশের বিপক্ষে। যে কোনও একটি ম্যাচ জিতলেই তাদের পক্ষে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলা সম্ভব। তবে তারা যদি দু’টি ম্যাচেই হারে এবং নীচের দিকে থাকা দলগুলি জেতে, তা হলে বিশ্বকাপ থেকে ছুটি হয়ে যেতে পারে অসিদের।

চার নম্বরে রয়েছে নিউ জ়িল্যান্ড। কিন্তু টানা চার ম্যাচ হেরে লড়াই অনেক কঠিন। বস্তুত, চতুর্থ স্থানের লড়াইয়ে এখন পাঁচটি দল। কিউয়িদের পাশাপাশি পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 South Africa England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE