Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

বিরাটের বেল বদলের পরেই জোড়া উইকেট পেল ভারত, অ্যাশেজ়ের স্মৃতি ফেরালেন কোহলি

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় উইকেটের জুটি কিছুতেই ভাঙা যাচ্ছিল না। তখনই ‘জাদু’ দেখালেন বিরাট কোহলি। তাঁর জাদুর পরেই জোড়া উইকেট পেল ভারত। প্রথম টেস্টে খেলায় ফিরল ভারত।

cricket

সেঞ্চুরিয়নে ফিল্ডিং করার ফাঁকে বিরাট কোহলি। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৩০
Share: Save:

সেঞ্চুরিয়নে ‘জাদু’ দেখালেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় উইকেটের জুটি কিছুতেই ভাঙা যাচ্ছিল না। ঠিক তখনই বিরাট এমন একটা কাণ্ড করলেন যার পরে জোড়া উইকেট পড়ল দক্ষিণ আফ্রিকার। ঠিক এমন ঘটনা ঘটেছিল অ্যাশেজ় সিরিজ়ে। সেই স্মৃতি ফিরিয়ে আনলেন বিরাট।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে দ্বিতীয় উইকেটে টনি ডি’জর্জি ও ডিন এলগার খুব ভাল খেলছিলেন। সেই জুটি কেউ ভাঙতে পারছিলেন না। মধ্যাহ্নভোজের বিরতির পরে রান তোলার গতি আরও বাড়ান তাঁরা। ২৮তম ওভারের শেষ বলে মহম্মদ সিরাজকে একটি চার মারেন তিনি। সেই ওভারের শেষই একটি কাণ্ড করে বসেন বিরাট।

কোহলি গিয়ে স্ট্রাইকিং প্রান্তের স্টাম্পের বেল বদলে দেন। পরের ওভারের শেষ বলে যশপ্রীত বুমরার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডি’জর্জি। নিজের পরের ওভারে আরও একটি উইকেট নেন বুমরা। এ বার কিগান পিটারসেনকে আউট করেন তিনি। জোড়া উইকেট পড়ার পরে বার বার বিরাটের সেই বেল বদলানোর কথা বলছিলেন ধারাভাষ্যকারেরা।

গত অ্যাশেজ় সিরিজ়ের শেষ টেস্টে এই কাণ্ড করেছিলেন ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড। নিজের শেষ টেস্ট খেলছিলেন তিনি। জয়ের কাছে ছিল ইংল্যান্ড। কিন্তু জয় আসছিল না। একটি ওভারের শেষ বল করার আগে বেল বদলে দেন ব্রড। পরের বলেই অস্ট্রেলিয়ার টড মারফির উইকেট নেন তিনি। শেষ পর্যন্ত সেই টেস্ট জেতে ইংল্যান্ড। বিরাটের বেল বদলের পরে এ বার ভারত প্রথম টেস্ট জিততে পারে কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Virat Kohli India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE