Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপ শেষ হলেই অবসর নেবেন, এক মাস আগেই জানিয়ে দিলেন ক্রিকেটার

ভারতের মাটিতে বিশ্বকাপের দলে রয়েছেন তিনি। কিন্তু বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে দিয়েছেন সেই ক্রিকেটার।

Cricket ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৯
Share: Save:

ভারতে এক দিনের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। সেই দলে রয়েছেন কুইন্টন ডি’কক। কিন্তু বিশ্বকাপের আগেই অবসরের কথা জানিয়ে দিয়েছেন তিনি। বিশ্বকাপেই শেষ বার দক্ষিণ আফ্রিকার এক দিনের জার্সি পরে খেলতে দেখা যাবে তাঁকে। বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নেবেন দলের উইকেটরক্ষক-ব্যাটার।

ডি’ককের অবসরের কথা জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। একটি বিবৃতিতে তারা বলেছে, ‘‘বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নিতে চায় ডি’কক। ওর সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। তবে আশা করছি আগামী দিনে দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলবে ডি’কক।’’

এর আগে ২০২১ সালের ডিসেম্বর মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন ডি’কক। ভারতের বিরুদ্ধে সিরিজ়ের মাঝেই আচমকা নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন তিনি। সেই সময় ডি’কক জানিয়েছিলেন, পরিবারের সঙ্গে বেশি সময় কাটানোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন। এক দিনের ক্রিকেট থেকে তিনি কেন অবসর নিতে চাইছেন সেই বিষয়ে অবশ্য কিছু জানাননি ডি’কক।

সাদা বলের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার ভরসা ছিলেন ডি’কক। দলের হয়ে ১৪০টি এক দিনের ম্যাচ খেলে ৫৯৬৬ রান করেছেন তিনি। ৪৪.৮৬ গড় ও ৯৬.০৮ স্ট্রাইক রেটে রান করেছেন এই বাঁ হাতি ক্রিকেটার। ১৭টি শতরান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE