Advertisement
০৬ মে ২০২৪
India Vs West Indies

অব্যবস্থার অভিযোগের মধ্যেই বিরাটকে ভারতে পাঠাতে বিশেষ ব্যবস্থা ওয়েস্ট ইন্ডিজ়ের

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে অব্যবস্থার অভিযোগ করেছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। সেই দুর্ভোগের অভিযোগের মধ্যে বিরাট কোহলিকে ভারতে ফেরাতে বিশেষ ব্যবস্থা করা হল।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৯:১০
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে অব্যবস্থার অভিযোগ করেছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। সারা রাত বিমানমন্দরে কাটাতে হয়েছিল ভারতীয় দলকে। সেই দুর্ভোগের অভিযোগের মধ্যে বিরাট কোহলিকে ভারতে ফেরাতে বিশেষ ব্যবস্থা করল ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড।

এক দিনের সফরের পরে দেশে ফিরে এসেছেন বিরাট। তাঁর জন্য বিশেষ চার্টার বিমানের ব্যবস্থা করা হয়েছিল। বিমানের বাইরে ও ভিতরে ছবিও তুলেছেন বিরাট। বেশ হাসিখুশি দেখা গিয়েছে তাঁকে।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ় শুরুর আগে ঠিক মতো বিশ্রাম নিতে পারেননি ভারতীয় ক্রিকেটারেরা। বার্বাডোজের বিমানের জন্য সারা রাত বিমানবন্দরে অপেক্ষা করতে হয়েছিল রোহিত, বিরাটদের। ঘুমাতে পারেননি তাঁরা। ওয়েস্ট ইন্ডিজ়ের অব্যবস্থায় বিরক্ত ক্রিকেটারেরা সেই বিষয় নিয়ে অভিযোগও জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডকে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট হয়েছিল ত্রিনিদাদে। প্রথম এক দিনের ম্যাচ হয়েছিল বার্বাডোজে। রাত ১১টার সময় ত্রিনিদাদ থেকে বার্বাডোজের বিমান ছিল ভারতীয় দলের। নির্দিষ্ট সময় বিমানবন্দরে পৌঁছে গিয়েছিল ভারতীয় দল। কিন্তু সময় মতো বিমান ছাড়েনি। ক্রমশ পিছিয়ে যেতে থাকে বিমান ছাড়ার সময়। শেষ পর্যন্ত রাত ৩টের পর ভারতীয় দলের বিমান ছেড়েছিল। ভোর পাঁচটায় বার্বাডোজ পৌঁছেছিলেন রোহিত, বিরাটেরা। সারা রাত বিমানবন্দরেই জেগে বসে থাকতে হয়েছিল তাঁদের।

ভারতীয় দলের পক্ষ থেকে এই অব্যবস্থা নিয়ে লিখিত অভিযোগ করা হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডকে। একে ঘন ঘন ম্যাচ। তার উপর ক্রিকেটারেরা বিশ্রামের পর্যাপ্ত সময় না পাওয়ায় ক্ষুব্ধ কোচ রাহুল দ্রাবিড়ও। ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার জন্য বুধবারের নির্দিষ্ট অনুশীলন বাতিল করে দিয়েছিলেন তিনি। ভারতীয় দল সিদ্ধান্ত নিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ় সফরে তারা আর রাতের বিমানে সফর করবে না। ক্রিকেটারদের এই দাবি মেনে নিয়েছেন ক্রিকেট কর্তারা। সফরের পরিকল্পনা পরিবর্তন করতে অনুরোধ করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তাদের। তার পরেই বিরাটের জন্য বিশেষ ব্যবস্থা দেখা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE