Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sri Lanka cricket

Asia Cup 2022: আইপিএলে খেলা ক্রিকেটাররাই এশিয়া কাপে ভরসা শ্রীলঙ্কার

এশিয়া কাপের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। আইপিএলে খেলা সব ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। তারা দলের বড় ভরসা।

শ্রীলঙ্কার জার্সিতে হাসরঙ্গ

শ্রীলঙ্কার জার্সিতে হাসরঙ্গ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৮:৪৯
Share: Save:

এশিয়া কাপের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা। অধিনায়কত্ব করবেন দাসুন শনকা। সহ-অধিনায়ক করা হয়েছে চরিথ আসালঙ্ককে। আইপিএলে খেলা ক্রিকেটাররা রয়েছেন দলে। তাঁদের উপর বড় ভরসা করছে শ্রীলঙ্কা। এ ছাড়া দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটার দীনেশ চন্ডীমল।

দলে রয়েছেন ওয়ানিন্দু হাসরঙ্গ, ভানুকা রাজাপক্ষ, চামিকা করুণারত্নে, মাথিশা পাথিরানার মতো আইপিএলে খেলা ক্রিকেটাররা। গত আইপিএলে ভাল বল করেছিলেন হাসরঙ্গ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্লে-অফে তুলতে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। পঞ্জাব কিংসের হয়ে রাজাপক্ষ ভাল খেলেছিলেন। বড় শট খেলার ক্ষমতা রয়েছে তাঁর। বোলিং অ্যাকশনের জন্য পাথিরানাকে শ্রীলঙ্কার নতুন লাসিথ মালিঙ্গা বলা হয়। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইয়ের হয়ে নজর কেড়েছিলেন তিনি।

প্রথমে এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কাতে। কিন্তু আর্থিক সঙ্কট ও তার জেরে হওয়া অশান্ত পরিস্থিতির ফলে সে দেশে প্রতিযোগিতা আয়োজন করা যায়নি। শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে হবে খেলা। আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলতে নামবে শ্রীলঙ্কা।

এশিয়া কাপে শ্রীলঙ্কা দল: দাসুন শনকা, দানুষ্কা গুণতিলক, পাথুম নিশঙ্ক, কুশল মেন্ডিস, চরিথ আসালঙ্ক, ভানুকা রাজাপক্ষ, আশেন বান্ডারা, ধনঞ্জয় ডি সিলভা, ওয়ানিন্দু হাসরঙ্গ, মাহিশ থিকশানা, জেফ্রি ভান্ডারসে, প্রবীণ জয়বিক্রম, চামিকা করুণারত্নে, দিলশান মদুশঙ্ক, মাথিশা পাথিরানা, নুয়ানিন্দু ফার্নান্ডো, দুষ্মন্ত চামিরা ও দীনেশ চন্ডীমল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE