Advertisement
০৪ মে ২০২৪
Sri Lanka

Sri Lanka: শ্রীলঙ্কার স্পিনের সামনে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, প্রথম টেস্টে জয় করুণারত্নেদের

শ্রীলঙ্কার স্পিনের জালে পর্যুদস্ত ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানে হারিয়ে টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

জয়ের উচ্ছ্বাস শ্রীলঙ্কা ক্রিকেটারদের।

জয়ের উচ্ছ্বাস শ্রীলঙ্কা ক্রিকেটারদের। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৬:০০
Share: Save:

শ্রীলঙ্কার স্পিনের জালে পর্যুদস্ত ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানে হারিয়ে টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করে ম্যাচের সেরা হলেন অধিনায়ক দিমুথ করুণারত্নে। শতাংশের বিচারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে চলে গেল শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে ৩৮৬ রান তুলেছিল শ্রীলঙ্কা। জবাবে ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস শেষ হয় ২৩০ রানে। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৯১ তুলে ডিক্লেয়ার করে দেয় শ্রীলঙ্কা। করুণারত্নে ৮৩ রান করেন এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ ৬৯ রানে অপরাজিত থাকেন। জেতার জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ৩৪৮ রান।

জবাবে শ্রীলঙ্কার দুই স্পিনার রমেশ মেন্ডিস (৪/৬৪) এবং লসিথ এম্বুলডেনিয়ার (৫/৪৬) দাপটে দ্বিতীয় ইনিংসে এক সময় ১৮ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। সেখান থেকে দলকে টানেন এনক্রুমা বনার এবং জোশুয়া দা সিলভা। কিন্তু হার বাঁচানো কার্যত অসম্ভব ছিল। ৫৪ রান করে জোশুয়া ফিরতেই ওয়েস্ট ইন্ডিজের সব আশা শেষ হয়ে যায়। বনার ৬৮ রানে অপরাজিত থাকলেও শেষের দিকের ব্যাটাররা বেশিক্ষণ টিকতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE