Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bhanuka Rajapaksa

Bhanuka Rajapaksa: দশ দিনেই অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার, দেশের হয়ে আবার খেলতে চান শ্রীলঙ্কার ক্রিকেটার

গত ৩ জানুয়ারি তিনি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন। তার দশ দিনের মধ্যেই সিদ্ধান্ত বদলে ফেললেন শ্রীলঙ্কার ক্রিকেটার ভানুকা রাজাপক্ষ।

সিদ্ধান্ত প্রত্যাহার ভানুকার

সিদ্ধান্ত প্রত্যাহার ভানুকার ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ২০:০১
Share: Save:

গত ৩ জানুয়ারি তিনি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন। তার দশ দিনের মধ্যেই সিদ্ধান্ত বদলে ফেললেন শ্রীলঙ্কার ক্রিকেটার ভানুকা রাজাপক্ষ। বৃহস্পতিবার তিনি জানিয়ে দিলেন, দেশের হয়ে আবার খেলতে চান। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে তাঁর অবসরের সিদ্ধান্ত প্রত্যাহারের কথা জানিয়ে দিয়েছেন।

অবসরের কারণ হিসেবে পারিবারিক সমস্যার কথা উল্লেখ করেছিলেন রাজাপক্ষ। তবে কম বয়সেই যে ভাবে ক্রিকেট থেকে তিনি সরে গিয়েছিলেন তা অবাক করেছিল অনেককেই। এখন অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করায় শ্রীলঙ্কার হয়ে সব ফরম্যাটে খেলতে আর কোনও অসুবিধা নেই তাঁর। রাজাপক্ষের প্রত্যাবর্তনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শ্রীলঙ্কা বোর্ডের প্রশাসক রোশন আবেসিংহে।

অনেকেই মনে করেছিলেন, শ্রীলঙ্কার ক্রিকেটারদের জন্য ফিটনেসের যে নতুন নির্দেশিকা দিয়েছিল বোর্ড, তা মানতে চাননি রাজাপক্ষ। তাই জন্যেই আচমকা তিনি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন। তবে বোর্ডের সঙ্গে এর আগেও বারবার সংঘাতে জড়িয়েছেন রাজাপক্ষ। প্রধান কোচ মিকি আর্থার এবং বোর্ডকে জনসমক্ষে সমালোচনা করায় তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়। এমনকি জাতীয় দলে ফেরার আগে তাঁকে প্রায় ৪ লক্ষ টাকা জরিমানা দিতে হয়েছে।

দেশের হয়ে ২০১৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে লাহৌরে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল তাঁর। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে ১৮টি ম্যাচ খেলে ৩২০ রান করেছেন। ২০২১-এ কলম্বোয় ভারতের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক। সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগে গল গ্ল্যাডিয়েটরকে নেতৃত্ব দিয়ে রানার্স-আপ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhanuka Rajapaksa Sri Lanka cricket retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE