Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

শতরান ছাড়াই পার ৫০০ রান, বাংলাদেশের বিরুদ্ধে রেকর্ড গড়ল শ্রীলঙ্কা

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৫০০ রান পার করেছে তারা। কিন্তু কোনও ব্যাটারের শতরান নেই।

kamindu mendis

কামিন্দু মেন্ডিস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৮:০২
Share: Save:

প্রথম দিনেই শ্রীলঙ্কা বুঝিয়ে দিয়েছিল বড় রান তুলবে তারা। রবিবার টেস্টের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার ইনিংস শেষ হল ৫৩১ রানে। কিন্তু কোনও ব্যাটারের শতরান নেই। টেস্টে এমন নজির খুব বেশি নেই। নিউ জ়িল্যান্ডের শতরান ছাড়া ৫২৪ রানের ইনিংসই এত দিন ছিল শীর্ষে। সেই রেকর্ড ভেঙে দিল শ্রীলঙ্কা।

বাংলাদেশের বিরুদ্ধে শ্রীলঙ্কার হয়ে সব থেকে বেশি রান এসেছে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। তিনি ৯৩ রান করেন। ৯২ রান করেন কামিন্দু মেন্ডিস। মোট ছ'জন অর্ধশতরান করেছেন। দুই মেন্ডিস ছাড়াও রান পেয়েছেন দিমুথ করুণারত্নে (৮৬), ধনঞ্জয় ডি সিলভা (৭০), দীনেশ চন্ডিমল (৫৯) এবং নিশান মদুশঙ্ক (৫৭)। শ্রীলঙ্কা ১৫৯ ওভারে ৫৩১ রান তুলেছে।

এই ম্যাচে শাকিব আল হাসান দলে ফিরেছেন। তিনি তিনটি উইকেটও নিয়েছেন। হাসান মেহমুদ নেন ২ উইকেট। একটি করে উইকেট খালেদ আহমেদ এবং মেহেদি হাসান মিরাজের। শ্রীলঙ্কার তিন ক্রিকেটার রান আউট হয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ৫৫ রানে একটি উইকেট হারিয়ে লড়ছে বাংলাদেশ। ওপেনার মেহমুদুল হাসান জয় ৪২ বলে ২১ রান করে আউট হয়ে যান। অন্য ওপেনার জাকির হাসান ২৮ রানে অপরাজিত। সঙ্গে রয়েছেন তাইজুল ইসলাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE