Advertisement
০৫ মে ২০২৪
Asia Cup 2023

ভারতের বিরুদ্ধে রবিবার ফাইনালে নামার আগে চিন্তা শ্রীলঙ্কার, চোট পেলেন ধোনির সতীর্থ পেসার

বৃহস্পতিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছেন শ্রীলঙ্কার পেসার। ভারতের বিরুদ্ধে রবিবার ফাইনাল খেলতে নামার আগে যা চিন্তায় রাখবে শ্রীলঙ্কাকে।

India vs Sri Lanka

ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচে ব্যাট করছেন ঈশান কিশন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৩
Share: Save:

এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গিয়েও চিন্তায় শ্রীলঙ্কা। দলের অন্যতম সেরা পেসার চোট পেয়েছেন। বৃহস্পতিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছেন মাহিশ থিকশানা। ভারতের বিরুদ্ধে রবিবার ফাইনাল খেলতে নামার আগে যা চিন্তায় রাখবে শ্রীলঙ্কাকে। আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন থিকশানা।

শ্রীলঙ্কার তরফে বলা হয়েছে, “পাকিস্তানের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় চোট পান থিকশানা। শুক্রবার স্ক্যান করা হবে। তার পরেই বোঝা যাবে তাঁর চোট কতটা গুরুতর। বাঁপায়ের পেশিতে চোট রয়েছে থিকশানার।”

বৃহস্পতিবার পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচ ছিল কার্যত সেমিফাইনাল। এই ম্যাচ যে জিতবে, সেই দলই ফাইনালে ওঠার সুযোগ পাবে। এমন পরিস্থিতিতে পাকিস্তানকে হারিয়ে দেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ২৫২ রান করে পাকিস্তান। আবদুল্লা শফিক (৬৯ বলে ৫২ রান) এবং মহম্মদ রিজওয়ান (৭৩ বলে অপরাজিত ৮৬ রান) অর্ধশতরান করে দলকে ৪২ ওভারের ম্যাচে লড়াই করার মতো স্কোরে পৌঁছে দিয়েছিলেন। তাঁদের সাহায্য করেছিলেন ইফতিখর আহমেদ (৪০ বলে ৪৭ রান)।

তাতে যদিও জিততে পারেনি পাকিস্তান। শেষ ওভার পর্যন্ত লড়াই করার পরেও হেরে যান বাবর আজ়মেরা। শ্রীলঙ্কার হয়ে কুশল মেন্ডিস ৯১ রান করেন। ৪৯ রান করে অপরাজিত থাকেন চরিথ আশালঙ্কা। ৪৮ রান করেন সাদিরা সমরাবিক্রম। তাঁদের দাপটেই গুরুত্বপূর্ণ ম্যাচে জিতে ফাইনালে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

রবিবার ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনাল খেলতে নামবে শ্রীলঙ্কা। কলম্বোয় হবে সেই ম্যাচ। বৃষ্টির কথা মাথায় রেখে সেই ম্যাচের জন্য রিজার্ভ দিনও রাখা আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE