Advertisement
১৯ জুন ২০২৪
Asia Cup

কোভিডের পর দোসর চোট, শাকিবদের বিরুদ্ধে এশিয়া কাপে নামার আগে আরও চাপে শ্রীলঙ্কা

এশিয়া কাপের আগে প্রথম একাদশ নিয়ে পরিকল্পনা করতে পারছে না শ্রীলঙ্কা। অসুস্থতা, চোট মিলিয়ে শনাকাদের শিবির পরিণত হয়েছে হাসপাতালে।

picture of Sri Lanka Cricket team

এশিয়া কাপের আগে চিন্তায় শ্রীলঙ্কা শিবির। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৮:৩৩
Share: Save:

এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার সমস্যা আরও বাড়ল। কোভিডের দোসর চোট। সংক্রমণের জন্য প্রতিযোগিতার শুরুর দিকে অনিশ্চিত দুই ক্রিকেটার। দাসুন শনাকার চিন্তা বাড়িয়েছে দুই সতীর্থের চোট। প্রথম একাদশ বেছে নেওয়াই এখন প্রধান চ্যালেঞ্জ শনাকাদের কাছে।

এক সঙ্গে চার ক্রিকেটার অনিশ্চিত এশিয়া কাপের প্রথম সপ্তাহে। ফলে বাংলাদেশ বা আফগানিস্তান ম্যাচের জন্য পরিকল্পনা তৈরি করতেই সমস্যায় পড়েছে শ্রীলঙ্কা শিবির। জোরে বোলার দুষ্মন্ত চামিরা এবং লেগ স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গের চোট রয়েছে। চামিরার চোট কাঁধের পেশিতে। হাসরঙ্গর চোট কুঁচকিতে। সূত্রের খবর, এশিয়া কাপে চামিরার খেলার সম্ভাবনা নেই। তাঁর কাঁধের চোট সারতে কয়েক সপ্তাহ সময় লাগতে পারে। অন্য দিকে, হাসরঙ্গর চোট গুরুতর না হলেও প্রতিযোগিতার গ্রুপ পর্বের দু’টি ম্যাচ খেলার সম্ভাবনা কম। শ্রীলঙ্কা বোর্ডের এক কর্তা জানিয়েছেন, এক দিনের বিশ্বকাপের আগে ক্রিকেটারদের চোট নিয়ে ঝুঁকি নিতে চান না তাঁরা। তাই চামিরার পরিবর্ত চাওয়া হতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে। দুই ক্রিকেটারই চোট পেয়েছেন লঙ্কা প্রিমিয়ার লিগ খেলার সময়।

ওপেনিং ব্যাটার আবিষ্কা ফার্নান্ডো এবং উইকেটরক্ষক-ব্যাটার কুশল পেরেরা কোভিড আক্রান্ত। তাঁদের আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে। দুই ক্রিকেটারের শারীরিক পরিস্থিতিই স্থিতিশীল বলে জানা গিয়েছে। কারও কোনও গুরুতর সমস্যা নেই। গ্রুপ পর্বের ম্যাচ দু’টিতে তাঁদের খেলার সম্ভাবনা প্রায় নেই। অর্থাৎ, চার জন ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের পরিকল্পনা করতে হচ্ছে শনাকাদের।

এশিয়া কাপে শ্রীলঙ্কার প্রথম প্রতিপক্ষ বাংলাদেশ। শাকিব আল হাসানের দলের বিরুদ্ধে লড়াই ৩১ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup Sri Lanka Injury Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE