Advertisement
০৪ মে ২০২৪
Pat Cummins

IPL 2022: আগে পাকিস্তান সফর, আইপিএল-এর শুরু থেকে খেলতে পারবেন না কামিন্সরা

১৯৯৮ সালের পরে ফের এক বার পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। ৪ মার্চ থেকে শুরু তিন ম্যাচের টেস্ট সিরিজ। ২৯ মার্চ থেকে শুরু তিন ম্যাচের এক দিনের সিরিজ। একটি টি২০ ম্যাচ খেলা হবে ৫ এপ্রিল। এ দিকে এখনও নির্দিষ্ট দিন ঘোষণা না হলেও মার্চের শেষ দিকে আইপিএল শুরু হওয়ার কথা। 

শুরুতে কামিন্সকে পাবে না কেকেআর

শুরুতে কামিন্সকে পাবে না কেকেআর ফাইল চিত্র

নিজস্ব  প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩০
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের সিরিজে তাঁরা নেই। আইপিএল-এ যোগ দেওয়ার জন্য তাঁদের নো-অবজেকশন সার্টিফিকেটও দিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু তার পরেও আইপিএল-এর শুরু থেকে খেলতে পারবেন না বেশ কয়েক জন অস্ট্রেলীয় ক্রিকেটার। কারণ সাদা বলের ক্রিকেটে না খেললেও পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরেই আইপিএল-এ যোগ দিতে পারবেন তাঁরা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, ক্রিকেটারদের নো-অবজেকশন সার্টিফিকেট দেওয়া হয়েছে ৬ এপ্রিল থেকে। অর্থাৎ ৬ এপ্রিল বা তার পরেই আইপিএল খেলতে আসবেন তাঁরা। ৫ এপ্রিল শেষ হচ্ছে পাকিস্তান সফর। অস্ট্রেলিয়ার এক দিনের ও টি২০ দলে না থাকলেও ৬ এপ্রিলের আগে আইপিএল-এ যোগ দিতে পারবেন না প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, জশ হ্যাজলউডের মতো ক্রিকেটাররা।

১৯৯৮ সালের পরে ফের এক বার পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। ৪ মার্চ থেকে শুরু তিন ম্যাচের টেস্ট সিরিজ। ২৯ মার্চ থেকে শুরু তিন ম্যাচের এক দিনের সিরিজ। একটি টি২০ ম্যাচ খেলা হবে ৫ এপ্রিল। এ দিকে এখনও নির্দিষ্ট দিন ঘোষণা না হলেও মার্চের শেষ দিকে আইপিএল শুরু হওয়ার কথা। ফলে প্রথম কয়েকটি ম্যাচে অজি ক্রিকেটারদের পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলি।

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটের জন্য যে দল ঘোষণা করা হয়েছে তাতে নেই কামিন্স, ওয়ার্নার, ম্যাক্সওয়েল ও হ্যাজলউড। অবশ্য আইপিএল খেলা ক্রিকেটারদের মধ্যে মার্কাস স্টোইনিস, মিচেল মার্শরা দলে রয়েছেন। তাঁরা ৫ এপ্রিলের পরেই আইপিএল খেলতে আসবেন। কিন্তু দলে না থাকার পরেও কেন কামিন্সরা আগে আইপিএল খেলতে আসতে পারবেন না তার কোনও কারণ ব্যাখ্যা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins KKR IPL Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE