Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Steve Smith: নিয়মের বেড়াজাল, স্টিভ স্মিথকে বিগ ব্যাশে খেলতে দিল না অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের সীমিত ওভারের সিরিজ বাতিল হয়ে গিয়েছে। তাই বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের হয়ে খেলতে চেয়েছিলেন স্টিভ স্মি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ জানুয়ারি ২০২২ ১৬:০০
Save
Something isn't right! Please refresh.
স্মিথ খেলতে পারবেন না।

স্মিথ খেলতে পারবেন না।
ফাইল ছবি

Popup Close

করোনার কারণে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের সীমিত ওভারের সিরিজ বাতিল হয়ে গিয়েছে। তাই বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের হয়ে খেলতে চেয়েছিলেন স্টিভ স্মিথ। কিন্তু নিয়মের দোহাই দেখিয়ে তাঁকে আটকে দেওয়া হল। ফলে বিগ ব্যাশে খেলতে পারবেন না তিনি।

আগামী শনিবার বিগ ব্যাশ লিগের যোগ্যতা অর্জন পর্বে পার্থ স্কর্চার্সের বিরুদ্ধে খেলবে সিডনি সিক্সার্স। কিন্তু স্মিথকে খেলানোর আবেদন বাতিল করা হয়েছে। দু’সপ্তাহ আগে একটি নিয়ম চালু করা হয়েছে, যেখানে বলা হয়েছে, কোনও দল করোনায় আক্রান্ত হলে তারা পরিবর্ত ক্রিকেটার সই করাতে পারবে। এর জন্য ক্রিকেটারদের একটি পুল তৈরি করা হয়, যেখান থেকে দলগুলি পছন্দের খেলোয়াড় বেছে নিতে পারবে। কিন্তু স্মিথ সেই পুলের অংশ ছিলেন না। সিডনি তাঁকে নিতে চাইলে বাকি দলগুলি প্রবল আপত্তি জানায়। তাই স্মিথকে খেলার অনুমতি দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে নেথান লায়ন এবং ট্রাভিস হেড তাঁদের নিজেদের ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পেরেছেন। কারণ তাঁরা আগে থেকেই নিজ নিজ দলে চুক্তিবদ্ধ ছিলেন। এমনকি টেস্ট দলে খেলা উসমান খোয়াজাও বিগ ব্যাশে খেলছেন।

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে প্রচণ্ড ক্ষুব্ধ সিডনির অধিনায়ক মোজেস অনরিকস। বলেছেন, “আমাদের হাতে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার রয়েছে। কিন্তু তাকে আমরা দলে নিতে পারছি না। আইপিএল-এর দিকে তাকিয়ে দেখুন। ওকে দলে নেওয়ার জন্য বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি কোটি কোটি টাকা ব্যয় করতে রাজি।”

মোজেসের সংযোজন, “দু’সপ্তাহ আগে তৈরি হওয়া একটা নিয়মের জন্য আমরা স্মিথকে নিতে পারছি না। আমার ব্যাপারটা মাথায় ঢুকছে না কিছুতেই। গোটা নিয়মটাই অর্থহীন। তবে ওকে ছাড়াই আমরা প্রথম দুইয়ে শেষ করেছি। হাতে অনেক ঘরোয়া প্রতিভা রয়েছে। আশা করা যায় ওদের নিয়েই আমরা জিততে পারব। তবে ক্রিকেটের পক্ষে এটা খুব দুঃখের দিন।”



Something isn't right! Please refresh.

Advertisement