Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

Sunil Gavaskar: অধিনায়ক হিসাবে রোহিতকে অনেক নম্বর দিলেও কোহলীর ব্যাটিংয়ে বিরক্ত গাওস্কর

মোতেরায় ব্যাট করতে নেমে প্রথম দু’বলে আলজারি জোসেফকে দু’টি চার মারেন কোহলী। তার সঙ্গেই দেশের মাটিতে এক দিনের ম্যাচে ৫০০০ রান করেন তিনি।

রোহিতের অধিনায়কত্বে খুশি সুনীল গাওস্কর।

রোহিতের অধিনায়কত্বে খুশি সুনীল গাওস্কর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১৪:০৩
Share: Save:

অধিনায়ক হিসেবে নিজের প্রথম এক দিনের ম্যাচে সহজ জয় পেয়েছেন রোহিত শর্মা। ব্যাটিং, বোলিং সব বিভাগেই ওয়েস্ট ইন্ডিজকে টেক্কা দিয়েছে ভারত। রোহিতের অধিনায়কত্বে খুশি ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর। কিন্তু যে ভাবে দু’টি চার মেরে বিরাট কোহলী আউট হয়েছেন তাতে মোটেও খুশি হননি গাওস্কর। বরং কোহলীর উপরে বিরক্ত তিনি।

ম্যাচ শেষে গাওস্কর বলেন, ‘‘টস থেকে সব কাজ সঠিক করেছে রোহিত। প্রথমে টসে জিতেছে। তার পরে বোলারদের ঠিক সময়ে ব্যবহার করে উইকেট তুলে নিয়েছে। অল্প রান তাড়া করতে নেমে শুরুতে ব্যাট হাতে রান পেয়েছে। সব দিক থেকে সফল রোহিত। তাই আমি ওকে ১০-এ ৯.৯৯ দেব।’’

তবে কোহলীর আউট হওয়ার ধরন দেখে বিরক্ত গাওস্কর। তিনি বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকার বোলাররাও একই পরিকল্পনা নিয়েছিল। শর্ট বলে কোহলীর স্বাভাবিক প্রবৃত্তি হল পুল মারা। বল ছাড়তে পারে না। এই ধরনের শট খেলার ক্ষেত্রে সব সময় নিয়ন্ত্রণ থাকে না। কারণ কখনও বল একটু বেশি লাফায়। গতির হেরফের হয়। মোতেরাতে সেটাই হয়েছে। পরের দুই ম্যাচেও কোহলীকে এই ধরনের বল বেশি খেলতে হবে। তাই ওকে বল ছাড়া শিখতে হবে। না হলে এ ভাবেই আউট হবে ও।’’

মোতেরায় ব্যাট করতে নেমে প্রথম দু’বলে আলজারি জোসেফকে দু’টি চার মারেন কোহলী। তার সঙ্গেই দেশের মাটিতে এক দিনের ম্যাচে ৫০০০ রান করেন তিনি। কিন্তু চতুর্থ বলে পুল মারতে গিয়ে ক্যাচ আউট হয়ে ফেরেন কোহলী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE