Advertisement
০১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

‘আমার ১ রান করতেই ৪০ বল লাগত’, ম্যাক্সওয়েলের ৪০ বলে শতরানের রেকর্ড দেখে হতভম্ব গাওস্কর

বুধবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪০ বলে শতরান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। করেছেন বিশ্বরেকর্ড। সেই বিধ্বংসী ইনিংস দেখে বিস্মিত সুনীল গাওস্কর।

cricket

গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১২:৪৭
Share: Save:

বুধবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪০ বলে শতরান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। করেছেন বিশ্বরেকর্ড। বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম শতরান করেছেন তিনি। তাঁর এই ইনিংস দেখে বিস্ময়ে হতভম্ব হয়ে গিয়েছেন সুনীল গাওস্কর। তিনি ক্রিকেটের এই পরিবর্তন দেখে অবাক। গাওস্কর জানিয়েছেন, ১ রান করতেই তাঁর ৪০ বল লাগত। এখন তার মধ্যেই শতরান হয়ে যাচ্ছে।

একটি চ্যানেলে গাওস্কর বলেছেন, “ওর মারা রিভার্স হিট শটটা ক্রিকেটের অন্যতম সেরা শট হতেই পারে। এমনিতে ছয় হল। কিন্তু আমার মতে ওটায় ১২ রান দেওয়া দরকার ছিল। নেদারল্যান্ডসের বোলারদের দেখে বুঝতে পারছিলাম যে, ওরা কোথায় বল করবে সেটাই বুঝতে পারছে না। যে পরিমাণ রান করেছে এবং যে গতিতে করেছে সেটা ভাবতেই পারছি না। আমার ৪০ বল লাগত ১ রান করতে। আর সেই একই সংখ্যক বল খেলে ম্যাক্সওয়েল শতরানও করে ফেলল।”

বিশ্বকাপের প্রথম চারটি ম্যাচে মাত্র ৩৯ রান করেছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু ডাচদের বিরুদ্ধে ম্যাচ তাঁকে ফর্মে ফিরিয়ে দিল। উইকেটের পিছনে কিছু দুর্দান্ত শট মেরেছেন তিনি। তাই দেখে মুগ্ধ গাওস্কর বলেছেন, “প্রথম বল থেকেই মারমুখী মানসিকতা নিয়ে নেমেছিল ম্যাক্সওয়েল। প্রথম বল থেকেই সব কিছু ওর নিয়ন্ত্রণে ছিল। ছয়ের বন্যা দেখলাম ওর ব্যাট থেকে। যেখানে খুশি ছয় মারার মতো অবিশ্বাস্য ক্ষমতা রয়েছে ওর। পাশাপাশি দারুণ সাহসী ক্রিকেটার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Glenn Maxwell Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE