Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

ক্রিকেটের নিয়ম বদলের দাবি জানিয়েছিলেন স্টোকস, ইংরেজ নেতাকে খোঁচা গাওস্করের, কী বললেন?

রাজকোটে ভারতের কাছে হারের পরে ক্রিকেটের নিয়ম বদলের দাবি জানিয়েছিলেন বেন স্টোকস। রাঁচীতে চতুর্থ টেস্টের প্রথম দিন ইংরেজ অধিনায়ককে খোঁচা দিলেন সুনীল গাওস্কর।

cricket

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৬
Share: Save:

বেন স্টোকসকে খোঁচা দিলেন সুনীল গাওস্কর। রাজকোটে ভারতের কাছে হারের পরে ক্রিকেটের নিয়ম বদলের দাবি জানিয়েছিলেন স্টোকস। রাঁচীতে চতুর্থ টেস্টের প্রথম দিন ইংরেজ অধিনায়ককে পাল্টা জবাব দিয়েছেন গাওস্কর।

স্টোকস জানিয়েছিলেন, রিভিউয়ের ক্ষেত্রে আম্পায়ার্স কল তুলে দেওয়া উচিত। কারণ, রাজকোটে তিন-চারটি ক্ষেত্রে আম্পায়ার্স কলের খেসারত দিতে হয়েছে তাঁদের। রাঁচীতে ইংল্যান্ডের প্রথম ইনিংসে উল্টো ঘটনা দেখা যায়। রবীন্দ্র জাডেজার বল ইংরেজ ওপেনার বেন ডাকেটের প্যাডে লাগায় এলবিডব্লিউয়ের আবেদন করে ভারত। আম্পায়ার কুমার ধর্মসেনা আউট দেননি। ফলে রিভিউ নেন রোহিত শর্মা। তাতে দেখা যায়, বল গিয়ে উইকেট ছুঁয়ে গিয়েছে। কিন্তু আম্পায়ার্স কল নট আউট থাকায় ডাকেট আউট হননি।

এই ঘটনার পরে ধারাভাষ্যকারের ভূমিকায় থাকায় গাওস্কর বলেন, “ঘটনাটা দেখো। আম্পায়ার্স কল ডাকেটকে বাঁচিয়ে দিল। রিপ্লেতে দেখা গিয়েছে বল উইকেটে লেগেছে। যদি আম্পায়ার্স কল না থাকত তা হলে এত ক্ষণ ডাকেট আউট হয়ে গিয়েছে। যারা বলছে আম্পায়ার্স কল তুলে দেওয়া উচিত, তাদের এটা দেখা উচিত। যদি আম্পায়ার্স কল না থাকে তা হলে আড়াই দিনে সব টেস্ট শেষ হয়ে যাবে।” গাওস্কর স্টোকসের নাম না করলেও তাঁর খোঁচা যে ইংরেজ অধিনায়ককে লক্ষ্য করেই সেটা বোঝা গিয়েছে।

রাজকোটে প্রথম ও দ্বিতীয় টেস্ট মিলিয়ে তিন-চারটি ক্ষেত্রে আম্পায়ার্স কলের শিকার হতে হয় ইংল্যান্ডকে। কখনও তাদের ব্যাটারদের আউট হওয়া, আবার কখনও ভারতীয় ব্যাটারদের বেঁচে যাওয়া, দুই ধরনের ঘটনাই ঘটে। পরে স্টোকস অভিযোগ করেন, আম্পায়ার্স কল না থাকলে হয়তো খেলার ফল অন্য রকম হত। তাই এই নিয়ম বদলের দাবি জানান তিনি। তাঁকে এ বার পাল্টা দিলেন গাওস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Ben Stokes Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE