Advertisement
০২ মে ২০২৪
Sourav Ganguly

BCCI: বোর্ডে সৌরভদের মেয়াদ বাড়বে কি? সুপ্রিম কোর্টে শুনানি স্থগিত, হবে বৃহস্পতিবার

ভারতীয় ক্রিকেট বোর্ডে ২০১৯ সাল থেকে দায়িত্বে রয়েছেন সৌরভ। এর আগে ২০১৪ সালে তিনি বাংলার ক্রিকেট সংস্থার প্রধান হন।

—ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৯:১৩
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের মেয়াদ বাড়ানোর আবেদন বুধবার শোনার কথা ছিল সুপ্রিম কোর্টে। সেই শুনানি স্থগিত রাখা হয়েছে। বৃহস্পতিবার শুনানি হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভ, জয় শাহদের মেয়াদ বাড়ানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছে বিসিসিআই।

২০১৯ সাল থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ। সচিব জয় শাহ। শুধু তাঁদের মেয়াদ বাড়ানোর নয়, সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে বোর্ডের সংবিধান বদলের জন্যেও। সুপ্রিম কোর্ট অনুমোদিত বোর্ডের এখনকার গঠনতন্ত্র অনুযায়ী, কোনও প্রশাসক যদি বোর্ড বা রাজ্য সংস্থায় তিন বছর করে দু’বার (মোট ছ’বছর) কোনও পদে থাকেন তা হলে তাঁকে বাধ্যতামূলক ভাবে তিন বছর ‘কুলিং অফ’-এ যেতে হবে। অর্থাৎ এই তিন বছর তিনি কোনও পদে থাকতে পারবেন না। বোর্ডের এখনকার কর্তারা এই আইনে বদল চান। তাঁরা চান, বোর্ড এবং রাজ্য সংস্থায় আলাদা করে দু’বার তিন বছরের মেয়াদ (ছ’বছর) পূর্ণ করার পরেই কুলিং অফে যাওয়ার নিয়ম চালু হোক।

২০১৪ সালে বাংলার ক্রিকেট সংস্থার প্রধান হয়েছিলেন সৌরভ। সেই বছর গুজরাত ক্রিকেট সংস্থার যুগ্ম-সচিব হয়েছিলেন জয় শাহ। দু’জনেই ২০১৯ সালে বোর্ডের দায়িত্বে আসেন। করোনার জন্য সেই সময় তাঁদের মেয়াদ বাড়ানো হয়েছিল। বোর্ডের এখনকার সংবিধান অনুযায়ী এ বার দায়িত্ব ছাড়ার কথা সৌরভদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Jay Shah BCCI Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE