Advertisement
০৪ মে ২০২৪
India vs Zimbabwe

India vs Zimbabwe ODI 2022: জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজের দিন ঘোষণা, দলে ফিরবেন বিরাট?

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর জিম্বাবোয়েতে খেলতে যাবে ভারত। এশিয়া কাপের আগে সেই সিরিজে খেলতে পারেন বিরাট কোহলী।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৭:৫৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের পর ভারতের পরের সিরিজ জিম্বাবোয়েতে। সেখানে তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। সেই সিরিজের তারিখ ঘোষণা হয়ে গেল। ছ’বছরে প্রথম বার জিম্বাবোয়েতে এক দিনের সিরিজ খেলতে যাবে ভারত। অগস্ট মাসে তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা।

ভারতের সেই তিনটি ম্যাচ হবে ১৮, ২০ এবং ২২ অগস্ট। তিনটি ম্যাচই হবে হারারেতে। ভারতের সেই দলকে নেতৃত্ব দিতে পারেন লোকেশ রাহুল। সেই সিরিজে বিরাট কোহলী খেলতে পারেন বলে মনে করা হচ্ছে। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নির্বাচক কমিটির এক সদস্য বলেন, “বিরাটকে বিশ্রাম দেওয়া হয়েছে। আশা করা যায় ও নিজেকে তরতাজা করেই ফিরতে পারবে। আসলে ম্যাচ না খেললে ছন্দে ফেরা কঠিন। সেই কারণে আমরা চাই জিম্বাবোয়ের বিরুদ্ধে বিরাট খেলুক। এক দিনের ক্রিকেট বিরাট পছন্দ করে। আশা করছি এশিয়া কাপের আগে সেই এক দিনের ক্রিকেটে খেলেই ও ছন্দে ফিরবে। বিরাটকে নিয়ে দল নির্বাচনের আগে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

ভারত বনাম জিম্বাবোয়ের এই সিরিজ বিশ্ব সুপার লিগের অংশ। এই সুপার লিগ খেলেই ২০২৩ সালের ৫০ ওভারের ক্রিকেটের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে হবে। ১৩টি দলের মধ্যে দ্বাদশ স্থানে রয়েছে জিম্বাবোয়ে। ১৫টি ম্যাচের মধ্যে মাত্র তিনটি ম্যাচ জিততে পেরেছে তারা। ২০১৬ সালে ভারত শেষ বার জিম্বাবোয়েতে খেলতে গিয়েছিল। সে বার দলের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

এই মুহূর্তে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজে। সেখানে শিখর ধবনের নেতৃত্বে তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে ভারত। ৭ অগস্ট শেষ হবে সেই সিরিজ। ভারতের বিরুদ্ধে খেলার আগে জিম্বাবোয়ে খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। ৩০ জুলাই থেকে শুরু সেই টি-টোয়েন্টি সিরিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Zimbabwe Virat Kohli ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE