Advertisement
০৬ মে ২০২৪
Suryakumar Yadav

কোহলির নজিরের কাছে সূর্যকুমার, মঙ্গলবার নতুন কীর্তি গড়তে পারেন ভারতের নতুন অধিনায়ক

আন্তর্জাতিক ক্রিকেটে আর একটি মাইলফলকের সামনে সূর্যকুমার। মঙ্গলবার তিনি ভেঙে দিতে পারেন কোহলির একটি নজির। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোটা সিরিজ়েই সুযোগ থাকছে তাঁর সামনে।

picture of SuryaKumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৫:২৫
Share: Save:

বিশ্বকাপে ফর্মে না থাকলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরি‌জ়ে চেনা মেজাজে সূর্যকুমার যাদব। প্রথম ম্যাচেই রান পেয়েছেন ভারতের নতুন অধিনায়ক। আর ৬০ করলেই বিরাট কোহলির একটি রেকর্ড ভেঙে দেবেন সূর্যকুমার।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেই নতুন নজির গড়তে পারেন সূর্যকুমার। আর ৬০ রান করলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রান পূর্ণ হবে তাঁর। এখনও পর্যন্ত ৫৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের ৫২টি ইনিংসে করেছেন ১৯৪০ রান। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে কোহলি সব থেকে দ্রুত ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেছিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে। ৬০তম ম্যাচে এই নজির গড়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ৫৬টি ইনিংস লেগেছিল কোহলির। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোটা সিরিজ়েই কোহলির নজির ভেঙে দেওয়ার সুযোগ রয়েছে সূর্যকুমারের সামনে।

মঙ্গলবার সূর্যকুমার ৬০ রান করতে পারলে ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সব থেকে দ্রুত ২০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন। সে ক্ষেত্রে তিনি হবেন বিশ্বের তৃতীয় দ্রুততম। বিশ্বরেকর্ড রয়েছে পাকিস্তানের দুই ক্রিকেটারের দখলে। বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ান ৫২টি টি-টোয়েন্টি ইনিংসে ২০০০ রান পূর্ণ করেছিলেন। সূর্যকুমার মঙ্গলবার ৬০ রান করতে পারলে কোহলি নেমে যাবেন এই তালিকার চতুর্থ স্থানে। পঞ্চম স্থানে থাকবেন লোকেশ রাহুল। তিনি ২০০০ রান পূর্ণ করতে নিয়েছিলেন ৫৮টি ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suryakumar Yadav Virat Kohli T20I Milestone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE