Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Suryakumar Yadav

Venkatesh Iyer: রবিবার সূর্যকুমারের ব্যাটিংয়ে মুগ্ধ তাঁর কোন সতীর্থ, কী বললেন তিনি

সূর্যকুমার এবং বেঙ্কটেশ রবিবার ইডেনে ৮৬ রান করেন শেষ পাঁচ ওভারে। এর আগে ২০০৭ সালের টি ২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ৮০ রান করে ভারত।

রবিবার ইডেনে সূর্যকুমার যাদব এবং বেঙ্কটেশ আয়ার।

রবিবার ইডেনে সূর্যকুমার যাদব এবং বেঙ্কটেশ আয়ার। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৪:০৬
Share: Save:

সূর্যকুমার যাদব এবং বেঙ্কটেশ আয়ার জুটি বেঁধে রবিবার ইডেনে ৯১ রান করেন। তার মধ্যে ৮৬ রান আসে ভারতীয় ইনিংসের শেষ পাঁচ ওভারেই। যা এক রকম ঠিক করে দেয় ম্যাচের ফলও। দু’জনের মধ্যে বেশি বিধ্বংসী ছিলেন সূর্যকুমার। মাত্র ৩১ বলে ৬৫ রান করেন তিনি। সেই ইনিংসের প্রশংসাতেই পঞ্চমুখ বাইশ গজে তাঁর সঙ্গী বেঙ্কটেশ।

Advertisement

অধিনায়ক রোহিত শর্মা দ্রুত সাজঘরে ফিরে যাওয়ার পর জুটি গড়েন সূর্যকুমার-বেঙ্কটেশ। দু’জনের মধ্যে বেশি বিধ্বংসী ছিলেন সূর্যকুমার। সাতটি ছয় মারেন তিনি। ম্যাচের পর সতীর্থের দুরন্ত ইনিংস নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বেঙ্কটেশও। তিনি বলেছেন, ‘‘নিজের ব্যাটিংয়ের থেকেও বেশি উপভোগ করেছি ওর ব্যাটিং। আমাদের জুটিতে অবদান রাখতে পেরে খুশি। আমার মনে হয়েছে, ওর প্রতিটি শটেই একটা আলাদা ঝলক ছিল। ওর খেলা প্রতিটা শটের পিছনে একটা ভাবনা ছিল। দেখতেও দারুণ লাগছিল। যেটা ওকে বাকিদের থেকে আলাদা করেছে। লেগ সাইডের ওপর দিয়ে তুলে যে শটটা মারল, সেটা অসাধারণ। আমাকেও শট মারার ক্ষেত্রে পরামর্শ দিয়েছে সূর্য।’’

রবিবার তাঁদের জুটিই টি২০ ক্রিকেটের শেষ পাঁচ ওভারে সব থেকে বেশি রান তোলার নতুন ভারতীয় রেকর্ড করেছে। এর আগে ২০০৭ সালের টি২০ বিশ্বকাপে ডারবানে ইংল্যান্ডের বিরুদ্ধে ৮০ রান করে ভারত। যুবরাজ সিংহের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে হয়েছিল সেই রেকর্ড। এত দিনের সেই রেকর্ড ভেঙে গিয়েছে রবিবারের ইডেনে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রবিবার ভারতের ইনিংস একটা সময় কিছুটা চাপে পড়ে যায়। বিশেষ করে চার নম্বরে নেমে রোহিত রান না পাওয়ায়। সেখান থেকেই রং বদলে দেন দুই তরুণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.