Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

T20 World Cup 2021: দলে না থেকেও বিশ্বকাপের আবহে রহাণে, পরামর্শ দিলেন কোহলীদের, বাছলেন সেমিফাইনালের চার দল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ১৮:২৭
অজিঙ্ক রহাণে।

অজিঙ্ক রহাণে।
ফাইল ছবি

তিনি টেস্ট দলের সহ-অধিনায়ক। টি-টোয়েন্টিতে জাতীয় দলের সঙ্গে কোনওদিনই তাঁর সম্পর্ক নেই। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে পারছেন না তিনিও। সেমিফাইনালের চার সম্ভাব্য দল বেছে পেললেন অজিঙ্ক রহাণে।

প্রতিযোগিতায় সেরা হওয়ার দৌড়ে যে চারটি দলকে বেছে নিয়েছেন রহাণে, সেই তালিকায় রয়েছে ভারতও। রহাণে বলেছেন, “ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং পাকিস্তান। এই চারটি দলকেই আমি বেছে নিতে চাই। তবে এটাও বলছি, প্রতিটা দলই কিন্তু ভয়ঙ্কর। ভারতের উচিত প্রত্যেক প্রতিপক্ষকে শ্রদ্ধা করা।” বিরাট কোহলীর দলকে তাই রহাণে বলে দিচ্ছেন, লক্ষ্য স্থির রাখতে এবং বাইরের আওয়াজে পাত্তা না দিতে।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে আগামী ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করছে ভারত। এই ফরম্যাটের অধিনায়ক হিসেবে এটাই কোহলীর শেষ প্রতিযোগিতা। সেখানে ভাল খেলতে তিনি মরিয়া। নিজের সতীর্থ এবং গোটা দলের উদ্দেশে রহাণে বলেছেন, “নিজের সেরাটা দাও এবং মাঠের বাইরে কী চলছে সেটা নিয়ে একদম ভেবো না। মানুষ কী বলছে সেটাকে পাত্তা দিয়ো না। আমি ড্রেসিং রুমের সদস্য। তাই মাঠের বাইরে কী চলে, সেটা আমি জানি। এমন কিছু কথা বলা হয় যেটা বলা উচিত নয়। কিন্তু দলের উচিত সেই কথায় কোনও পাত্তা না দেওয়া। নিজের এবং দলের ব্যাপারে ভাবা উচিত।”

আরও পড়ুন

Advertisement