Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

T20 World Cup 2021: মার্শ, হেজ্লউডের বিশ্বকাপ জয়ের সঙ্গে জুড়ে গেল যুবরাজ সিংহের নামও

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়াকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন মিচেল মার্শ এবং জশ হেজ্লউড।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ নভেম্বর ২০২১ ১৬:৪৮
যুবরাজ সিংহ।

যুবরাজ সিংহ।
ফাইল ছবি

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়াকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন মিচেল মার্শ এবং জশ হেজ্লউড। বল হাতে হেজ্লউড এবং ব্যাট হাতে মার্শ দলের জয়ের পথ মসৃণ করেছেন। একইসঙ্গে দু’জনেই গড়ে ফেলেছেন একটি কীর্তি। যুবরাজ সিংহের পর বিশ্বের দ্বিতীয় এবং তৃতীয় ক্রিকেটার হিসেবে তিন ধরনের বিশ্বকাপই জিতলেন তাঁরা।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০ ওভারের বিশ্বকাপ জিতে নজির গড়েছিলেন যুবরাজ। সেই তালিকায় এ বার যোগ হল হেজ্লউড এবং মার্শের নাম। যুবরাজ ২০০০ সালে ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতাতে উল্লেখযোগ্য ভূমিকা নেন। এরপর ২০০৭ সালে ২০ ওভারের বিশ্বকাপ এবং ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জেতেন মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে।

Advertisement

মার্শও অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দিয়ে কাপ জেতান ২০১০ সালে। সেই দলের সদস্য ছিলেন হেজ্লউডও। দু’জনে মিলে এরপর ২০১৫ সালে ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপও জেতেন। অবশেষে তৃতীয় মুকুট, অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপও এসে গেল তাঁদের দখলে। অনন্য কীর্তি তৈরি করলেন এই দুই ক্রিকেটার।

আরও পড়ুন

Advertisement