Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup: বিরাট টস-ভাগ্য নেই ভারতের, আগামী রবিবার কোহলীর মুদ্রা-দোষ কি অবশেষে কাটবে?

বিরাট কোহলী টস হারার জন্য ভারতকে পরে ফিল্ডিং করতে হয়েছে। রবিবার পাকিস্তানের কাছে হারের জন্য কোহলীর টস হারাকেই দায়ী করছেন অনেকে।

বিরাট কোহলী টস হারার জন্য ভারতকে পরে ফিল্ডিং করতে হয়েছে।

বিরাট কোহলী টস হারার জন্য ভারতকে পরে ফিল্ডিং করতে হয়েছে। ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৮:১৪
Share: Save:

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে উড়ে গিয়েছে ভারত। বিরাট কোহলীদের এ ভাবে গো-হারা হারের পিছনে অন্যতম একটা বড় কারণ, পরে ফিল্ডিং করতে বাধ্য হওয়া। বিরাট কোহলী টস হারার জন্যই ভারতকে পরে ফিল্ডিং করতে হয়েছে। হারের জন্য কোহলীর টস হারাকেই দায়ী করছেন অনেকে।

কোহলীর টস-ভাগ্য সত্যিই খারাপ। এখনও পর্যন্ত সব ধরনের ক্রিকেট মিলিয়ে কোহলী টস জিতেছেন ৪০ শতাংশের সামান্য বেশি ম্যাচে। মোট ২০৬টি ম্যাচে কোহলী টস জিতেছেন ৮৬টি। এই বছরের পরিসংখ্যান আরও খারাপ। ২০২১ সালে এখনও পর্যন্ত ১৮টি ম্যাচে কোহলী টস জিতেছেন মাত্র তিনটিতে। সাফল্যের হার ১৬.৬৭ শতাংশ।

তিন ধরনের ক্রিকেটের মধ্যে মুদ্রা হাতে কোহলীর সবথেকে খারাপ অবস্থা টি-টোয়েন্টি ক্রিকেটেই। মোট ৪৬টি ম্যাচে নেতৃত্ব দিয়ে কোহলী টস জিতেছেন মাত্র ১৮টি ম্যাচে। সাফল্যের হার ৪০ শতাংশও নয় (৩৯.১৩)। এই বছর টি-টোয়েন্টি ক্রিকেটে ছয়টি ম্যাচে অধিনায়কত্ব করে কোহলী টস জিতেছেন মাত্র একটি ম্যাচে। সাফল্যের হার আরও খারাপ, ১৬ শতাংশের সামান্য বেশি।

একদিনের ক্রিকেটে ৯৫টি ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়ে কোহলী টস জিতেছেন ৪০টি ম্যাচে। সাফল্যের হার ৪২.১০ শতাংশ। এই বছর তিনটি একদিনের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কোহলী। একবারও টস জিততে পারেননি।

টেস্ট ক্রিকেটে ৬৫টি ম্যাচের মধ্যে ২৮টি ম্যাচে টস জিতেছেন তিনি। ২০২১ সালে ৯টি টেস্টের মধ্যে ২টি টেস্টে টস জিতেছেন কোহলী।

এখন দেখার, রবিবার কোহলীর মুদ্রা-দোষ কাটে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 Virat Kohli Indian Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE