Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
India Cricket

১০ বিষয়: সেমিফাইনালের আগে রোহিতদের খেলার পাঁচ ইতিবাচক, পাঁচ নেতিবাচক দিক

সেমিফাইনাল ম্যাচের আগে শেষ ম্যাচে ভারতীয় দলের পারফরম্যান্স থেকে পাঁচটি ইতিবাচক ও পাঁচটি নেতিবাচক বিষয় খুঁজে নিল আনন্দবাজার অনলাইন।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। কোথায় উন্নতি দরকার, কোথায় স্বস্তি, ভাবছেন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। কোথায় উন্নতি দরকার, কোথায় স্বস্তি, ভাবছেন তিনি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৭:১৭
Share: Save:

গ্রুপ পর্বের খেলা শেষ। পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই জিতে শেষ চারে গেল রোহিত শর্মার ভারত। সেমিফাইনাল ম্যাচের আগে শেষ ম্যাচে ভারতীয় দলের পারফরম্যান্স থেকে পাঁচটি ইতিবাচক ও পাঁচটি নেতিবাচক বিষয় খুঁজে নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

পাঁচ ইতিবাচক বিষয়

এক, ঋষভ পন্থ এ বারের বিশ্বকাপে রবিবারের আগে পর্যন্ত একটিও ম্যাচ খেলেননি। তাঁকে খেলিয়ে দেখে নিলেন রোহিত শর্মারা।

দুই, আবার রান পেলেন লোকেশ রাহুল। বাংলাদেশের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে এই ম্যাচেও ভাল ব্যাট করলেন এই ভারতীয় ওপেনার। তাঁর ৩৫ বলে ৫১ রানের ইনিংস স্বস্তিতে রাখবে ভারতীয় দলকে।

Advertisement

তিন, সূর্যকুমার যাদবের ফর্ম। আগের ম্যাচে উইকেটে জমে গিয়েও আউট হয়ে গিয়েছিলেন তিনি। রবিবার ২৫ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস খেললেন।

চার, দক্ষিণ আফ্রিকা ম্যাচ ছাড়া বাকি যে ক’টি ম্যাচে ভারত প্রথমে ব্যাট করেছে, ১৭০-এর উপর রান করেছে।

পাঁচ, বল হাতে রবিচন্দ্রন অশ্বিন অস্ট্রেলিয়ার উইকেটে ক্রমশ বড় ভরসার জায়গা হয়ে উঠছেন। রবিবারের ম্যাচে ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নিলেন তিনি।

পাঁচ নেতিবাচক বিষয়

এক, রোহিত শর্মার খারাপ ফর্ম। এই বিশ্বকাপে ব্যাটে একেবারেই সাফল্য নেই অধিনায়কের। পাকিস্তানের বিরুদ্ধে ৪, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৫, বাংলাদেশের বিরুদ্ধে ২ রান করার পরে রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে রোহিতের অবদান ১৫। রান পেয়েছেন শুধু দুর্বল নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

দুই, হার্দিক পাণ্ড্যর ব্যাটে রান নেই। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে শুধু রান পেয়েছিলেন। সেই ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ৩৭ বলে ৪০ রানের ইনিংস। তার পর থেকে তিনি করেছেন ২, ৫, ১৮ রান। বল হাতে সফল হলেও ব্যাটার হার্দিককে নিয়ে চিন্তা রয়েই গিয়েছে।

তিন, অতিরিক্ত রান। জিম্বাবোয়ের বিরুদ্ধে ৭টি ওয়াইড বল করেছেন ভারতীয় বোলাররা।

চার, এখনও পর্যন্ত একটি ম্যাচেও সফল হয়নি ভারতের ওপেনিং জুটি। পাঁচটি ম্যাচেই পাঁচ ওভারের মধ্যে ফিরে গিয়েছেন কোনও একজন ওপেনার।

পাঁচ, অলরাউন্ডারের জায়গা নিয়ে চিন্তা থেকেই গেল। অক্ষর পটেল একেবারেই ছন্দে নেই। ব্যাট হাতে যে রকম ব্যর্থ, বল হাতেও বেশ মার খেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.