Advertisement
০৩ মে ২০২৪
T20 World Cup 2022

অস্ট্রেলিয়া: গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ীদের চিন্তা এ বার অধিনায়ক নিজেই

অস্ট্রেলিয়া দলের চিন্তার কারণ অবশ্যই অ্যারন ফিঞ্চের রান না পাওয়া। অধিনায়ক নিজেই রান পাচ্ছেন না। বিশ্বকাপের খেলা শুরু হলে সেই রানের খরা ফিঞ্চ যত তাড়াতাড়ি কাটিয়ে ফেলতে পারবেন, ততই দলের জন্য লাভ।

অস্ট্রেলিয়ার মূল শক্তি অবশ্যই দলের ভারসাম্য।

অস্ট্রেলিয়ার মূল শক্তি অবশ্যই দলের ভারসাম্য। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৯:৩৯
Share: Save:

সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। সেটাই ছিল তাদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। এ বার সেই বিশ্বকাপ খেলা তাদের ঘরের মাঠেই। তাই বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার হিসাবে তাদের এগিয়ে রাখতেই হবে।

অস্ট্রেলিয়া দলের চিন্তার কারণ অবশ্যই অ্যারন ফিঞ্চের রান না পাওয়া। অধিনায়ক নিজেই রান পাচ্ছেন না। বিশ্বকাপের খেলা শুরু হলে সেই রানের খরা ফিঞ্চ যত তাড়াতাড়ি কাটিয়ে ফেলতে পারবেন, ততই দলের জন্য লাভ। অস্ট্রেলিয়া দল ঘোষণা করার সময় চমক ছিলেন টিম ডেভিড। সিঙ্গাপুরের হয়ে খেলা এই ব্যাটার ফিনিশার হিসাবে যে কোনও দলের কাছে ত্রাস হয়ে উঠতে পারেন।

অস্ট্রেলিয়ার মূল শক্তি অবশ্যই দলের ভারসাম্য। বিধ্বংসী ডেভিড ওয়ার্নার এবং ফিঞ্চ যদি শুরু থেকে ঝড় তোলেন, তবে মিডল অর্ডার সামলানোর জন্য থাকছেন গ্লেন ম্যাক্সওয়েল, টিম ডেভিডরা। ফিনিশার হিসাবে দুর্দান্ত ছন্দে রয়েছেন ম্যাথু ওয়েডও। যে দলে স্টিভ স্মিথের মতো ব্যাটারকে বসিয়ে দেওয়া যেতে পারে, সেই দলের ব্যাটিং যে কতটা শক্তিশালী তা বোঝাই যায়।

অস্ট্রেলিয়ার দল।

অস্ট্রেলিয়ার দল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

বোলিং আক্রমণ সামলাতে রয়েছেন মিচেল স্টার্ক, জস হেজ়লউড এবং প্যাট কামিন্স। স্পিনার হিসাবে রয়েছেন অ্যাডাম জ়াম্পা। সব বিভাগেই ম্যাচ জেতানো ক্রিকেটাররা রয়েছে অস্ট্রেলিয়া দলে।

কবে, কখন ম্যাচ অস্ট্রেলিয়ার।

কবে, কখন ম্যাচ অস্ট্রেলিয়ার। গ্রাফিক: শৌভিক দেবনাথ

অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে। ২২ অক্টোবর সেই ম্যাচ দিয়েই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২। ব্যাগি গ্রিন দলের গ্রুপে রয়েছে আফগানিস্তান এবং ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE