Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

পাকিস্তানকে হারানো নিয়ে মুখ খুললেন ভারতের জয়ের নেপথ্যনায়ক

পাকিস্তানের দুই ছন্দে থাকা ব্যাটার বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ানকে ফিরিয়ে শুরুটা দারুণ করেছিলেন আরশদীপ। কোহলি দলকে একার হাতে জেতালেও আরশদীপের দুই উইকেটে ম্যাচে যে ভারতকে সাহায্য করেছে এটা অস্বীকার করা যাবে না।

পাকিস্তান ম্যাচ জয়ের নেপথ্যনায়ক কে?

পাকিস্তান ম্যাচ জয়ের নেপথ্যনায়ক কে? ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৫:৩২
Share: Save:

পাকিস্তানের দুই ছন্দে থাকা ব্যাটার বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ানকে ফিরিয়ে শুরুটা দারুণ করেছিলেন। পরে বিরাট কোহলি কার্যত একার হাতে ম্যাচ জেতান। কিন্তু তাঁর বোলিং ম্যাচের শুরুতে যে ভারতকে সাহায্য করেছে এটা অস্বীকার করা যাবে না। জয়ের পর সব আলো কোহলি কেড়ে নিলেও আরশদীপ সিংহ নিঃসন্দেহে জয়ের পিছনে নেপথ্যনায়ক।

ম্যাচের পর সেই প্রসঙ্গে আরশদীপ বলেছেন, “খেলাটাকে উপভোগ করলে চ্যালেঞ্জ বলে কিছু থাকে না। আমরা সবাই ক্রিকেট উপভোগ করছি। দলের পরিবেশও দারুণ। প্রত্যেকে মানসিক ভাবে খুশি থাকি। তাই কোনও কিছুই আমাদের চ্যালেঞ্জ মনে হয় না।”

আরশদীপের সংযোজন, “আমি নিজের খেলা নিয়ে খুশি। বর্তমানে বাঁচার চেষ্টা করি। অতিরিক্ত ভেবে নিজেকে চাপে ফেলি না। সব কিছু সহজ রাখায় বিশ্বাসী। আসলে বেশি ভাবনাচিন্তা না করাই আমার সাফল্যের একটা কারণ।”

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ক্যাচ ফস্কানোর পর কেটে গিয়েছে অনেকগুলি দিন। মাঝের এই সময়ে তাঁর উপর দিয়ে বয়ে গিয়েছে অনেক ঝড়। প্রবল সমালোচনার সামনে পড়তে হয়েছে। তাঁকে ‘খলিস্তানি’ বলেও কটাক্ষ করেছেন অনেকে। সব বাধাবিপত্তি পেরিয়ে ফিরে এসেছেন মাথা উঁচু করেই। ‘গদ্দার’ থেকে ‘সর্দার’ হয়েছেন। ক্যাচ ফস্কানোর পর সেই ঘটনা নিয়ে এই প্রথম মুখ খুললেন আরশদীপ সিংহ।

বাঁ হাতি জোরে বোলার গোটা কৃতিত্বই দিয়েছেন দলকে। বলেছেন, “দলের পরিবেশ এতটাই ভাল যে এখানে বাইরের কোনও আওয়াজ আসে না। আমরা একে অপরের সান্নিধ্য উপভোগ করি। খারাপ সময়ে একে অপরের পাশে দাঁড়াই। এটা সত্যিই সাহায্য করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE