Advertisement
০৩ মে ২০২৪
T20 World Cup 2022

বড় চাপে অস্ট্রেলিয়া! আফগানদের বিরুদ্ধে নামার আগে ফিঞ্চদের দল হাসপাতাল

আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে চিন্তায় অস্ট্রেলিয়া শিবির। দলের বেশ কয়েক জন ক্রিকেটার চোট পেয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে তাঁরা খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়।

গ্রুপের শেষ ম্যাচে খেলতে নামার আগে খুব একটা স্বস্তিতে নেই অ্যারন ফিঞ্চরা।

গ্রুপের শেষ ম্যাচে খেলতে নামার আগে খুব একটা স্বস্তিতে নেই অ্যারন ফিঞ্চরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৯:৫৪
Share: Save:

নিজেদের দেশে বিশ্বকাপের শেষ চারে ওঠার জন্য আফগানিস্তানের বিরুদ্ধে জিততেই হবে অস্ট্রেলিয়াকে। এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অস্ট্রেলিয়া দল হাসপাতালের চেহারা নিয়েছে। দলের তিন ক্রিকেটার চোট পেয়েছেন। তাঁরা কতটা সুস্থ, তা এখনও বোঝা যাচ্ছে না। আফগানিস্তানের বিরুদ্ধে তাঁদের নামানো যাবে কি না তাও নিশ্চিত নয়।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় অ্যারন ফিঞ্চ, টিম ডেভিড ও মার্কাস স্টোইনিসের হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে। বুধবার ফিঞ্চের ফিটনেস পরীক্ষা করা হয়েছে। তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট কেমন আছে তা খতিয়ে দেখা হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন দলের ফিটনেস কোচ। নিজের চোট নিয়ে ফিঞ্চ বলেছেন, ‘‘বৃহস্পতিবার স্ক্যান করে দেখা হবে চোট কতটা গুরুতর। দুর্ভাগ্যক্রমে এর আগেও অনেক বার হ্যামস্ট্রিংয়ের চোট আমাকে ভুগিয়েছে। তাই একটু চাপে আছি। আশা করছি, আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে কোনও সমস্যা হবে না।’’

যদি কোনও কারণে ফিঞ্চ খেলতে না পারেন সে ক্ষেত্রে দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। কারণ, এর আগেও ফিঞ্চের অবর্তমানে অধিনায়কের দায়িত্ব সামলেছেন ওয়েড। সে ক্ষেত্রে ফিঞ্চের বদলে দলে নেওয়া হতে পারে অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে।

দলের আরও দুই ক্রিকেটার ডেভিড ও স্টোইনিসের চোটও খতিয়ে দেখা হচ্ছে। গত দু’টি ম্যাচে দুর্দান্ত ছন্দে রয়েছেন স্টোইনিস। ডেভিড ও স্টোইনিস দু’জনেই ম্যাচ উইনার। তাই আফগানিস্তানের বিরুদ্ধে তাঁদের দলে চাইছে অস্ট্রেলিয়া।

গ্রুপ ১-এ প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলে নিয়েছে। পয়েন্ট তালিকায় শীর্ষে নিউজ়িল্যান্ড। চার ম্যাচে তাদের পয়েন্ট ৫। কেন উইলিয়ামসনদের নেট রানরেট ২.২৩৩। দু’নম্বরে ইংল্যান্ড। তাদেরও পয়েন্ট ৫। নেট রানরেট ০.৫৪৭। তালিকায় তিন নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। নিউজ়িল্যান্ড ও ইংল্যান্ডের মতো তাদেরও পয়েন্ট ৫। কিন্তু নেট রানরেটে বাকি দুই দলের থেকে অনেকটাই পিছিয়ে তারা। ফিঞ্চদের নেট রানরেট -০.৩০৪।

শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে হারলে পয়েন্ট ৫ থাকবে অস্ট্রেলিয়ার। নেট রানরেট আরও খারাপ হবে। তখন তাদের তাকিয়ে থাকতে হবে নিউজ়িল্যান্ড ও ইংল্যান্ডের ম্যাচের দিকে। নিউজ়িল্যান্ডের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে শ্রীলঙ্কা। নিউজ়িল্যান্ড ও ইংল্যান্ড যদি হারে সে ক্ষেত্রেও অস্ট্রেলিয়ার শেষ চারে যাওয়ার সম্ভাবনা কম। কারণ, সে ক্ষেত্রে শ্রীলঙ্কা টপকে যাবে তাদের। তাই আফগানিস্তানকে হারাতেই হবে তাদের। অস্ট্রেলিয়ার শেষ চারে যাওয়ার পথে এখন প্রধান বাধা আফগানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE