Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

বুমরাকে কেন বিশ্বকাপে পেলেন না রোহিতরা? কার ঘাড়ে দোষ চাপালেন প্রধান নির্বাচক চেতন?

সোমবার একসঙ্গে চারটি সিরিজ়ের জন্য ভারতীয় দল বেছে নিয়েছেন চেতন শর্মারা। একটি দলেও নেই বুমরা। এখন আর তাঁকে নিয়ে তড়িঘড়ি করতে রাজি নন নির্বাচকরা। বুমরাকে পুরোপুরি সুস্থ করেই ফেরাতে চাইছেন তাঁরা।

চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারছেন না যশপ্রীত বুমরা।

চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারছেন না যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১২:৩১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে যশপ্রীত বুমরার খেলতে না পারার জন্য দায় রয়েছে চেতন শর্মারও। নিজেই সে কথা বললেন ভারতীয় দলের প্রধান নির্বাচক। মেনে নিলেন তাদের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হচ্ছে বুমরাকে। খেলতে পারছেন না অস্ট্রেলিয়ায়।

সোমবার এক সঙ্গে চারটি সিরিজ়ের জন্য ভারতীয় দল বেছে নিয়েছেন চেতন শর্মারা। একটি দলেও নেই বুমরা। এখন আর তাঁকে নিয়ে তাড়াহুড়ো করতে রাজি নন নির্বাচকরা। বুমরাকে পুরোপুরি সুস্থ করেই ভারতীয় দলে ফেরাতে চাইছেন তাঁরা। প্রধান নির্বাচক বলেন, “যশপ্রীত বুমরাকে নিয়ে আমরা তাড়াহুড়ো করে ফেলেছিলাম। টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে বলেই সেটা করা হয়েছিল। দেখাই যাচ্ছে তাতে কী হল। বিশ্বকাপে বুমরাকে ছাড়া নামতে হল।”

এর জন্য সংবাদমাধ্যমকেও দায়ী করেছেন চেতন শর্মা। তিনি বলেন, “প্রতি বার যখন আমরা দল বেছে নিই, সংবাদমাধ্যমে সেটা নিয়ে লেখা হবেই। বিভিন্ন অধিনায়ক, বিভিন্ন ক্রিকেটারকে পরখ করে দেখছি আমরা। ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে খেলানোর চেষ্টা করছি। সেটা নিয়ে সংবাদমাধ্যমে লেখা হতে থাকে।”

বুমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। সেখানকার চিকিৎসকদের সঙ্গেও যোগাযোগ রাখছেন চেতন শর্মারা। প্রধান নির্বাচক বলেন, “জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এবং চিকিৎসকরা বুমরার উপর নজর রেখেছে। খুব তাড়াতাড়ি দলে ফিরবে ও। বাংলাদেশ সিরিজ়ে ওকে নেওয়া হয়নি বাড়তি সতর্ক থাকার কারণে। কোনও তাড়াহুড়ো করতে চাইছি না আমরা। সংবাদমাধ্যমকে বুঝতে হবে যে, কোনও ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে মানে, সেটার পিছনে কারণ আছে। কোনও নির্বাচক চায় না বার বার দল এবং অধিনায়ক পাল্টে দিতে। কিন্তু এখন এত ক্রিকেট হয় যে, ক্রিকেটারদের শরীরের উপরও নজর দিতে হয়। বুমরা ফিরবে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ওর পাশে আছে।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান হয়ে বুমরার চোট নিয়ে কথা বলেছিলেন রজার বিন্নীও। তিনি বলেছিলেন, “বিশ্বকাপ শুরুর ১০ দিন আগে বুমরা চোট পাচ্ছে, এটা হতে পারে না। কে তার জায়গা নেবে সেটাও বলা যাচ্ছিল না। এটার দিকে নজর দিতেই হবে। ক্রিকেটারদের বার বার চোট পাওয়া খুব চিন্তার কারণ। কী ভাবে ক্রিকেটারদের চোট পাওয়ার সম্ভাবনা কমানো যাবে, সে দিকে নজর দেব। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভাল মানের চিকিৎসক ও ফিজিয়ো রয়েছেন। তাঁদের কাজে লাগাতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE