Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবেন কে? সহবাগের বাছাইয়ে রোহিত না কোহলি?

এ বারের বিশ্বকাপে সর্বোচ্চ রান কে করবেন? মূলপর্ব শুরু হওয়ার এক দিন আগে তা বেছে নিলেন বীরেন্দ্র সহবাগ। প্রাক্তন ওপেনারের পছন্দে কোন ক্রিকেটার?

রোহিত না কোহলি, কাকে বাছলেন সহবাগ?

রোহিত না কোহলি, কাকে বাছলেন সহবাগ? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৭:৩৭
Share: Save:

শনিবার থেকে শুরু হয়ে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্ব। রবিবার ভারত এবং পাকিস্তানের দ্বৈরথ। পাকিস্তানের বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ান যে ছন্দে রয়েছেন, তাতে বিশ্বকাপে নজর থাকবে তাঁদের দিকে। পিছিয়ে থাকবেন না বিরাট কোহলি বা রোহিত শর্মারাও। এ বারের বিশ্বকাপে সর্বোচ্চ রান কে করবেন? মূলপর্ব শুরু হওয়ার এক দিন আগে তা বেছে নিলেন বীরেন্দ্র সহবাগ। প্রাক্তন ওপেনারের পছন্দে কোনও ভারতীয় ক্রিকেটারের নাম নেই।

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে সহবাগ বেছে নিয়েছেন বাবরকে। সহবাগ বলেছেন, “আমার মতে, পাকিস্তানের বাবর আজ়‌ম বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবে। অসাধারণ ব্যাটিং করছে। ওকে ব্যাট করতে দেখলে দারুণ লাগে। ঠিক যে রকম বিরাট কোহলির ব্যাটিং থেকে চোখ ফেরানো যায় না।”

সহবাগের ভবিষ্যদ্বাণী সত্যি হয়ে যাওয়ার উদাহরণ কম নেই। কিছু দিন আগেই অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার খোলসা করেছিলেন যে, কী ভাবে সহবাগই প্রথম তাঁর টেস্ট খেলার প্রতিভা চিহ্নিত করেছিলেন। ওয়ার্নার বলেছিলেন, “দিল্লিতে খেলার সময় সহবাগ আমাকে বার দুয়েক দেখেই বলেছিল, টি-টোয়েন্টি ক্রিকেটের থেকে টেস্ট ক্রিকেটে তুমি অনেক ভাল খেলবে। আমি ওঁর দিকে তাকিয়ে বলেছিলাম, এখনও প্রথম শ্রেণির ক্রিকেট খেলিনি। তা-ও ও বলেছিল, ‘তোমার কাছাকাছি অনেক ফিল্ডার দাঁড়িয়ে থাকলেও নিজের পছন্দের জায়গায় বল এলে তুমি মারতে দ্বিধা করো না। রান করার সুযোগ তুমি ঠিকই খুঁজে নাও। ভাল বলকে সমীহ করো, খারাপ বলে মারো। এটাই তোমার খেলার বৈশিষ্ট্য।’ সেই কথা আমি এখনও ভুলতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE