Advertisement
০৪ মে ২০২৪
T20 World Cup 2022

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কালো ঘোড়া কোন দল? বেছে নিলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

রবিবার থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। তার আগে ভারতের প্রাক্তন ক্রিকেটার বেছে নিলেন এ বারের কালো ঘোড়া। জানালেন চমক হিসাবে দেখা দিতে পারে কোন দল?

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৮:১৬
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলবে ১২টি দল। এর মধ্যে আটটি দল ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে। বাকি চারটি দল যোগ্যতা অর্জন পর্ব খেলে আসবে। রবিবার থেকে শুরু হবে সেই যোগ্যতা অর্জন পর্ব। তার আগে গৌতম গম্ভীর বেছে নিলেন এ বারের কালো ঘোড়া। জানালেন চমক হিসাবে দেখা দিতে পারে কোন দল?

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দলের সদস্য ছিলেন গম্ভীর। ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ৭৫ রান করেছিলেন ভারতীয় ওপেনার। গম্ভীর বলেন, “এশিয়া কাপের সাফল্যের পর শ্রীলঙ্কাকে সমীহ করতেই হবে। ঠিক সময়ে ওদের উন্নতি শুরু হয়েছে। দলে লাহিরু কুমারা আসার পর বলতে পারি যে, দলের সব অভাব ঢেকে গিয়েছে। ওরা আত্মবিশ্বাসী। টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্য দলের কাছে ভয়ের কারণ হয়ে উঠতে পারে শ্রীলঙ্কা।”

যোগ্যতা অর্জন পর্বে শ্রীলঙ্কার গ্রুপে রয়েছে নামিবিয়া, নেদারল্যান্ডস এবং সংযুক্ত আরব আমিরশাহি। গ্রুপ থেকে প্রথম দু’টি দল মূল পর্বে উঠবে। আশা করা হচ্ছে সহজেই বিশ্বকাপের মূল পর্বে উঠবে শ্রীলঙ্কা। সে ক্ষেত্রে সুপার ১২-র দলগুলির কাছেও কঠিন প্রতিপক্ষ হয়ে উঠতে পারেন দাসুন শনাকারা।

গম্ভীর বলেন, “এই পর্যায় কোনও দলকেই হালকা ভাবে নেওয়া যাবে না। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতোই ভারতের সামনে কঠিন ম্যাচ হবে যোগ্যতা পর্ব থেকে উঠে আসা দলের বিরুদ্ধে। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কেউ জিততে পারে। যে কোনও দল অঘটন ঘটাতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE