Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Jasprit Bumrah

বুমরার বদলে বিশ্বকাপের দলে কে? বড় ইঙ্গিত দিয়ে রাখলেন কোচ রাহুল দ্রাবিড়

চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। তাঁর বদলে কে ঢুকবেন ভারতের বিশ্বকাপ দলে? দৌড়ে রয়েছেন অনেকেই। তবে এগিয়ে এক জন। কার নাম বললেন রাহুল দ্রাবিড়?

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়।

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১২:৪৮
Share: Save:

যশপ্রীত বুমরার জায়গায় ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কে সুযোগ পাবেন? এটাই এখন ভারতীয় ক্রিকেটে সব থেকে বড় প্রশ্ন। এই দৌড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন মহম্মদ শামি। রাহুল দ্রাবিড়ের কথায় তেমনই ইঙ্গিত। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচের পর ভারতীয় দলের কোচ বলেন, ‘‘বুমরার বদলি কে হবে, সেটা ঠিক করার জন্য আমাদের হাতে ১৫ অক্টোবর পর্যন্ত সময় আছে। অবশ্যই শামির কথা আমরা ভাবছি। ও তো এমনিতেই স্ট্যান্ড বাই হিসাবে রয়েছে। দুর্ভাগ্যের ব্যাপার, ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজটা খেলতে পারল না। সেটা হলে আমরা এখনই বুঝতে পারতাম, ও ঠিক কী অবস্থায় রয়েছে। আপাতত ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছে। আমরা সেখানকার রিপোর্টের অপেক্ষায় রয়েছি। দেখতে হবে কোভিড আক্রান্ত হওয়ার ১৪-১৫ দিন পরে ও কেমন আছে। এগুলো জানার পরেই আমরা বুমরার বদলি কে হবে, সে ব্যাপারে সিদ্ধান্ত নেব।’’

Advertisement

দ্রাবিড়ের কথাতেই স্পষ্ট, শামির জন্য ভারতীয় দল একেবারে শেষ দিন পর্যন্ত অপেক্ষা করবে। রোহিত শর্মারা এখন শামির সুস্থ হওয়ার অপেক্ষায় রয়েছেন।

বুমরা যে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন না, তা গত সোমবার সরকারি ভাবে জানিয়ে দেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। পিঠের চোটের জন্য আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় থেকে ছিটকে গিয়েছিলেন বুমরা। তবু আশায় ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। আশায় ছিলেন রোহিত, দ্রাবিড়রা। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি। কিন্তু সেই সম্ভাবনা আর নেই। সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়, অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না বুমরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা বুমরার চোট পরীক্ষা করেছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে পরামর্শও করা হয়েছে তাঁর চোট নিয়ে। পিঠের চোটের জন্য বুমরাকে কত দিন মাঠের বাইরে থাকতে হবে, তা নিয়ে কিছু জানায়নি বিসিসিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.